সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / বাঁশবাড়িয়ায় পাহাড় কাটার সময় ২টি স্কেবেটর আটক – সরকার দলের প্রভাব খাটিয়ে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা

বাঁশবাড়িয়ায় পাহাড় কাটার সময় ২টি স্কেবেটর আটক – সরকার দলের প্রভাব খাটিয়ে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা

মোঃ জাহেদ,
২১মে (সীতাকুন্ড টাইমস ডটকম)-
পাহাড় কাটা সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ হলেও গত ১৫ দিন  ধরে সীতাকু-ে অবৈধ ভাবে প্রকাশ্যে দিবালোকে প্রশাসনের নাকের ডগায় বাঁশবাড়ীয়া এলাকায় পাহাড় কাটা চলছে। পাহাড় কাটা অবস্থায় উপজেলা নির্বাহী অফিসার ২টি স্কেবেটর আটক করে। সরকারী দলের একটি প্রভাবশালী সিন্ডিকেট এ পাহাড় কেটে উজাড় করে দিচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করে। অন্যদিকে ঘটনাটি ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছে এই সিন্ডিকেট চক্রটি।
গত সোমবার সীতাকুন্ডের বাঁশবাড়ীয়া এলাকায় পাহাড় কাটার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শাহিন ইমরান আকস্মিক অভিযান চালিয়ে দুটি স্কেবেটর জব্ধ করে স্থানীয় ইউনিয়ন পরিষদে হস্তান্তর করে। পরে পরিবেশ  অধিদপ্তর ঘটনাস্থল পরিদর্শন করে আটককৃত স্কেবেটর দুটি তাদের হেফাজতে নিয়ে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘নিয়ম মাফিক পাহাড় কাটার ঘটনার মামলা-মোকাদ্দমার এখতিয়ার পরিবেশ অধিদপ্তরে, রুটিন মাফিক আমরা ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। ’ এদিকে এ পাহাড় কাটার ঘটনার ৩৬ ঘন্টা অতিবাহিত হলেও পরিবেশ অধিদপ্তর থেকে থানায় ও কোর্টে কোন মামলা রুজু করা হয়নি বলে জানা যায়। এ নিয়ে পরিবেশ অধিদপ্তর ও স্থানীয় প্রশাসন একে অন্যের উপর দায় চাপিয়ে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছে বলে সচেতন মহল মনে করেন।
অন্যদিকে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জাফর আলম পাহাড় কাটার সময় স্কেবেটর আটকের ঘটনা স্বীকার করে বলেন, ‘প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে পরিবেশ আইনে মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *