সংবাদ শিরোনাম
Home / জাতীয় / যোগাযোগ মন্ত্রী কর্তৃক মহাসড়কে সিএনজি অটোরিক্সা বন্ধের প্রতিবাদে সীতাকুণ্ডে সিএনজি মালিক-চালকদের মানববন্ধন ও অবরোধ

যোগাযোগ মন্ত্রী কর্তৃক মহাসড়কে সিএনজি অটোরিক্সা বন্ধের প্রতিবাদে সীতাকুণ্ডে সিএনজি মালিক-চালকদের মানববন্ধন ও অবরোধ

Photo0350কাইয়ুম চৌধুরী,১আগষ্ট( সীতাকুন্ড টাইমস)-
চলতি মাসের প্রথম দিন থেকে মহাসড়কে সিএনজি অটোরিক্সা বন্ধে যোগাযোগ মন্ত্রণালয়ের আতœঘাতী সিদ্ধান্তের প্রতিবাদে সীতাকুণ্ডে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করেছে সিএনজি মালিক-চালক ও শ্রমিক ইউনিয়ন। গত শনিবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী মহাসড়কের পৌরসদর এলাকায় বিভিন্ন ধরনের পোস্টার,ব্যানার ও প্লে-কার্ড হাতে দাঁড়িয়ে প্রায় তিন হাজার মানুষের অংশগ্রহনে এ মানববন্ধন ও প্রথম দিনে সল্পসময়ে অবরোধ অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লা-আল বাঁকের ভূঁইয়া, সিএনজি অটোরিক্সা মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি নূর মোহাম্মদ, সাধারণ সম্পাদক বাহার, সহ-সভাপতি নজরুল ইসলাম,সিএনজি শ্রমিক ইউনিয়ন সভাপতি খায়রুল বশর,সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, সিএনজি মালিক শওকত, শিবু বড়–য়া, নাছির উদ্দিন, মহিউদ্দিনসহ প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, “মহাসড়কে সিএনজি অটোরিক্সা বন্ধে সরকারী আতœঘাতি সিদ্ধান্তের কারনে দিশেহারা হয়ে পড়েছে সিএনজি মালিক ও চালকরা। সরকার অবিলম্বে এ হঠকারী সিদ্ধান্ত থেকে সরে না আসলে ঋণের চাপে আতœহত্যার পথ বেচে নিতে হবে উপজেলা তথা দেশের ঋণগ্রস্থ সিএনজি মালিককে। এছাড়াও বেকার হয়ে পড়বে এ পেশার সাথে সংশ্লিষ্ট হাজার হাজার সিএনজি চালকরা। পাশাপাশি উপজেলার হাজার হাজার যাত্রী সাধারণ চলাচলে মারাত্বক সমস্যায় পড়েছেন। যাত্রীরা তাদের কর্মস্থলে যেতে হিমশিম খেতে হয়েছে। অনেকেই মিনি ট্রাক ও নছিমনে করে তাদের কর্মস্থলে যান। এতে এক ঝুকিপূর্ণ বাহন বন্ধ করলেও এর চেয়ে মারত্বক ঝুকিপূর্ণ পরিবহন করে যাত্রীরা গন্তব্যে পৌছতে বাধ্য হয়েছে।Photo0349
এদিকে মানববন্ধন শেষে বিক্ষুব্ধরা উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলা গেইট এলাকায় রোড ব্যারিকেট সৃষ্টি করে। এ সময় সীতাকুণ্ড প্রশাসন ঘটনাস্থলে এসে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে বিক্ষব্ধরা ব্যারিকেট তুলে নেয়।
অপরদিকে উপজেলার বড় দারোগারহাট, ভাটিয়ারী ও ফৌজদারহাট এলাকায় সিএনজি মালিক, চালক ও ভূক্তভোগিরা পৃথক পৃথক মানববন্ধন করেন।
সরেজমিনে ঘুরে দেখা যায়, মহাসড়কে হঠাৎ সিএনজি অটোরিক্সা বন্ধে বিপাকে পড়েছে কর্মজীবি বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ ও স্কুল,কলেজের ছাত্রছাত্রীরা। হাফিজ জুট মিল সবুজ শিক্ষা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মুন্নি সাহা বলেন, “সিএনজি অটোরিক্সা বন্ধের কারনে ভাটিয়ারী থেকে সকাল ৭ টার সময় বের হয়ে ১০ টায়ও স্কুলে পোঁছানো সম্ভব হয়নি। এ অবস্থার দ্রুত সমাধান না হলে প্রতিনিয়ত আমার মত কর্মজীবি মানুষদের চরম ভোগান্তি পোহাতে হবে বলে তিনি জানান।”
সীতাকুণ্ড উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আলিম উল্যাহ জানান, সরকার কেন হঠাৎ করে এ ধরনের আত্মঘাতি সিদ্ধান্ত নিল আমি ভোদগম্য নই। উপজেলার পূর্ব-পশ্চিমে ৪ কিঃ মিঃ জায়গা মধ্যে একমাত্র যোগাযোগ ব্যবস্থা মহাসড়ক। আমি উপজেলার কোমলমতি ছাত্র-ছাত্রী ও পেশাজীবি সর্বসাধারণের কথা চিন্তা করে সরকার এ সিদ্ধান্ত থেকে সরে আসা উচিত বলে তিনি মনে করেন।IMG_20150801_113614

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *