সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / রেলে নাশকতা এড়াতে আনসার সদস্যরা প্রশংসার দাবীদার -সীতাকুন্ডে কম্বল বিতরণ অনুষ্ঠানে জিওসি মেজর জেনারেল সাব্বির আহমদ

রেলে নাশকতা এড়াতে আনসার সদস্যরা প্রশংসার দাবীদার -সীতাকুন্ডে কম্বল বিতরণ অনুষ্ঠানে জিওসি মেজর জেনারেল সাব্বির আহমদ

Sitakund Ansr VDP photo-k2খুরশেদ আলম, ২২জানুয়ারী (সীতাকুন্ড টাইমস ডটকম)-
সেনাবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার ও জিওসি মেজর জেনারেল সাব্বির আহমদ বলেন, এতিহ্যবাহী চট্টগ্রামের বিশ্বব্যাপী সুনাম রয়েছে। এই সুনামকে ধরে রাখতে হবে। আনসার ভিডিপি জনগনের জানমাল নিরাপত্তায় কঠোর পরিশ্রম করে বিশেষ ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশ রেলওয়েকে নিরাপত্তায় আনসারের ভূমিকা অপরিসীম। যার ফলে চট্টগ্রামে বড়ধরনের কোন সমস্যা এযাবত ঘটতে দেয়নি আনসার বাহিনী। তিনি আরো বলেন, আনসার ভিডিপি সদস্যবৃন্দ সীমিত আয়ের চাকুরীজিবি। তাই তিনি সকলের ছেলে-মেয়েদেরকে সুশিক্ষা দিয়ে শিক্ষিত করে গড়ে তোলার জন্য পরামর্শ দেন। তিনি সকলকে কাজের ফাকে ফাকে প্রত্যেক বাবা-মাকে অনন্ত দৈনিক ২ঘন্টা সন্তানেরকে সময় দেয়ার আহ্বান জানান।
তিনি পাহাড়তলী, সীতাকু- ও মীরসরাই এলাকায় রেল নিরাপত্তায় নিয়োজিত আনসার ভিডিপি’র সদস্যের মাঝে কম্বল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সেনাবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার জিওসি ২৪ পদাতিক ডিভিশন, এনডিসি ও পিএসসি মেজর জেনারেল সাব্বির আহমদ।
বিশেষ অতিথি ছিলেন, আনসার ও ভিডিপি’র চট্টগ্রাম রেঞ্জের রেঞ্জ কমান্ডার নির্মলেন্দু বিশ্বাস পিএএম, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোহাম্মদ মকবুল আহমদ, সীতাকু- উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া ও মোঃ ফারুক আহমদ। এতে স্বাগত বক্তব্য রাখেন, চট্টগ্রাম আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট নুরুল হাসান ফরিদী। তাছাড়া চট্টগ্রাম জিআরপি থানা, পাহাড়তলী, সীতাকু-, মীরসরাই, আকবর শাহ থানার আনসার ভিডিপির কর্মকর্তা ও সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
কম্বল বিতরণ অনুষ্ঠানে রেলওয়ে ও আনসার কর্মকর্তারা বলেন, বাংলাদেশে রেলপথ রয়েছে ২৮৮৭ কিঃ মিঃ। তার মধ্যে আনসার ভিডিপি সদস্যরা নিরাপত্তার দায়িত্বপালন করছে ২০৮২ কিঃ মিঃ। এতে ১০৪১টি পয়েন্ট রয়েছে এরমধ্যে প্রতিটি পয়েন্টে ৮জন করে আনসার ভিডিপি সদস্য নাশকতা রোধে দায়িত্বপালন করছে। এই দায়িত্ব পালনকালে দুষ্কৃতিদের হাতে ১জন আনসারকে জীবন দেয়া সহ ২জন গুরুতর আহত হয়েছে। নাশকতা রোধে সীতাকু-ে সফল ভাবে আনসার ভিডিপ সদস্যরা কাজ করছে এবং ভবিষ্যতেও রেলে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে আনসার ভিডিপি সদস্যরা নিরলসভাবে কাজ করে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *