সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / শিক্ষায় ভ্যাট প্রত্যাহারের দাবিতে আইআইইউসির শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, তীব্র যানজট

শিক্ষায় ভ্যাট প্রত্যাহারের দাবিতে আইআইইউসির শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, তীব্র যানজট

টাইমসকামরুল ইসলাম দুলু ও মীর মামুন,১০সেপ্টেম্বর(সীতাকুণ্ড টাইমস) : বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আজ বিকালে বিক্ষোভ করে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিরা স্থায়ী ক্যাম্পাস থেকে উভয় পার্শ্বে প্রায় ২০ কি.মি. তীব্র যানজট সৃষ্টি হয়।

সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা ৪টার দিকে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষা ভ্যাট প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ করে। এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচশ’ শিক্ষার্থী ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে।

ফলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পরে হাজারো অফিস ও স্কুল কলেজ ফেরত শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

সড়ক অবরোধকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, সরকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর ৭.৫ শতাংশ হারে ভ্যাট আরোপ করে শিক্ষার্থীদের শিক্ষা জীবনকে অনিশ্চয়তার মধ্য দিয়ে ঠেলে দিয়েছে। আমরা অনেকদিন ধরে আন্দোলন করলেও সরকার কর্ণপাত করেনি। তাই বাধ্য হয়ে সড়ক অবরোধের মতো কর্মসূচি পালন করছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

আন্দোলনরত শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধের খবর শুনে বার আউলিয়া হাইওয়ে পুলিশ ও সীতাকুন্ড মডেল থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। বার আউলিয়া হাইওয়ে থানা ওসি মোঃ শহিদউল্ল্যাহ্ শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার করার নির্দেশ দিয়ে বলেন মহাসড়ক অবরোধ একটি ফৌজদারি অপরাধ এবং শিক্ষার উপর আরোপিত ভ্যাট এটা সরকারি সিদ্ধান্ত ।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিগণ শিক্ষার্থীদের আশ্বস্থ করে শিক্ষার ভ্যাট প্রত্যাহার বিষয়ে প্রশাসনের সাথে আলোচনা করবো বলে আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *