সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডবাসীর মিলন মেলায় পরিণত হয়েছে সীতাকুণ্ড সমিতির অভিষেক

সীতাকুণ্ডবাসীর মিলন মেলায় পরিণত হয়েছে সীতাকুণ্ড সমিতির অভিষেক

বাবলা মিয়া,সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর ১১বছরপূর্তি ও মিলন মেলা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান সুজনা স্কয়ারে সীতাকুণ্ডবাসীর মিলন মেলায় পরিণত করেছে।
আজ শনিবার সন্ধ্যায় ফেনী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডঃ ফসিউল আলম এর সভাপতিত্বে অনুুষ্টিত মিলন মেলায় প্রধান অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম টুরিস্ট পুলিশের ডি আই জি মোঃ মুসলিম,উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধুরী,জেলা পরিষদের সদস্য আমম দিলসাধ,কেন্দ্রিয় জাতীয় পার্টির যুগ্ম মহাচিব দিদারুল কবির দিদার,সাবেক উপজেলা চেয়ারম্যান ইমতিয়াজ ইকরাম, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিলটন রায়,ুউপজেলা মহিলালীগেের সভানেত্রী সুরাইয়া বাকের। অনুষ্টানে বক্তব্য রাখেন চেয়ারম্যান সাদাকাত উল্লাহ মিয়াজী, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম,প্রেসক্লাবের সেক্রেটারি সৌমিত্র চক্রবত্তী। শুভেচ্ছা বক্তব্য রাখেন নবনির্বাচিত সভাপতি আবুল মুনছুর, সেক্রেটারী নাছির উদ্দীন মানিক,কাজি সাদেকুল ইসলাম প্রমুখ।
সীতাকুণ্ডবাসীর মধ্যে পারস্পরিক ভালোবাসা, সৌহার্দ্য-সম্প্রীতি ও ভ্রাতৃত্বের চিরায়িত বন্ধনকে আরও সুদৃঢ় করতে প্রতিষ্ঠালগ্ন থেকে সীতাকুণ্ড সমিতি নানা কর্মসূচির আয়োজন করে আসছে। বিশেষ করে পাবলিক পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী-শিক্ষার্থীদের সম্মাননা ও বৃত্তিপ্রদান, গুণিজন সংবর্ধনা, গরীব অসহায় ছাত্র-ছাত্রীর লেখাপড়ার খরচ,গরীব মেয়ের বিয়ের সহযোগীতা, মেজবান ও মিলনমেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ধারাবাহিকভাবে পালন করে দেশ-বিদেশে সবার নজর কাড়ে এ সমিতি। শুধু সীতাকুণ্ডবাসী নয়,বাইরের লোকজনকেও সীতাকুণ্ড সমিতির কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেতে শোনা যায়। প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজ উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে এ সংগঠন কালক্রমে সমাজসেবী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে। আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, স্কাইফে, টুইটারে সীতাকুণ্ড সমিতি- চট্টগ্রাম একটি অতিপরিচিত এক নাম। সীতাকুণ্ডের নতুন প্রজন্মের কাছে এ সংগঠন অত্যন্ত প্রিয়। মিলনমেলায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজনে আগত হাজার হাজার মানুষ অংশ নেন।

সীতাকুণ্ড সমিতির সভাপতি লায়ন গিয়াস উদ্দীনের সঞ্চালনে মিলন মেলা অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান সমিতির নির্বাচন কমিশনার মাষ্টার কাসেম। অনুষ্ঠানে বিদায়ী সভাপতি লায়ন গিয়াস উদ্দীন ও বিদায়ী সেক্রেটারিকে একটি করে ল্যাপটপ প্রদান করা হয়। তাছাড়া পিএইচপি ফ্যামিলি গ্রুপকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় অনুষ্টানে।
সভায় বক্তারা বলেন সীতাকু-ের উন্নয়নে সীতাকু- সমিতির ভূমিকা অপিরসীম ভূমিকার রাখছে। বর্তমানে নবনির্বাচিত কমিটি এধারাকে অব্যহত রাখার আহ্বান জানান বক্তারা। সভায় সড়ক দূর্ঘটনায় আহত সাংবাদিক আব্দুল্লাহ আল ফারুককে নগদ অর্থ প্রদান করা হয় এবং তার ব্যয় বহুল চিকিৎসার জন্য সমাজের বৃত্তবানদের প্রতি আহ্বান জানান সীতাকু- সমতিরি সফল বিদায়ী সভাপতি লায়ন গিয়াস উদ্দিন।
অনুষ্ঠানে ১১বছর পূর্তিতে বিভিন্ন সামাজিক সংগঠন সীতাকু- সমিতিকে ফুলদিয়ে শুভেচ্ছা জানান। আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান পরিবেশন করা হয়। এবং নবনির্বাচিত কমিটিরি সদস্যদের সনদ ও বিদায়ী সভাপতি সম্পাদককে ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *