সংবাদ শিরোনাম
Home / গ্রাম-গঞ্জ / সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যেগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন

সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যেগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন

received_1485025464896011
সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ

”বেশি করে গাছ লাগাবো মনের সুখে অক্সিজেন নেবো ” এই স্লোগানে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যেগে প্রতিবছরের
ন্যায় বর্ষপূৃতি উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসুচি পালন করা হয়েছে। আজ শনিবার (২৮ অক্টোবর) সকাল ১১টায় সীতাকুণ্ড যোবাইদিয়া মহিলা মাদ্রাসা থেকে এই বৃক্ষরোপন কর্মসুচির উদ্ভোধন করা হয়েছে।
বৃক্ষরোপন কর্মসুচিতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কমিটির নির্বাহী সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলার সহ-সভাপতি মোস্তফা কামাল চৌধুরী।
বৃক্ষ রোপন কর্মসূচী উদ্ভোধন করেন সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম সভাপতি লায়ন মোঃ গিয়াস উদ্দিন। উপজেলার ছোট দারোগারহাট এলাকায় তাহের-মঞ্জু কলেজ, ধর্মপুর আবুল কাসেম সরকারী প্রাথমিক বিদ্যালয়, পন্হিছিলা ইসলামিয়া দাখিল মাদ্রাসা,হলি ক্রিসেন্টসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন ও বিভিন্ন ফলাদি,ঔষুধি গাছের চারা বিতরণ করা হয়।
received_1486236254774932
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চারা রোপনের সময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড পৌর কাউন্সিলর মাইমুন উদ্দিন মামুন, মফিজুর রহমান,ধর্মপুর আবুল কাসেম প্রাথমিক বিদ্যালয়েরর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ সায়েদ মিয়া, তাহের-মঞ্জু কলেজের অধ্যক্ষ সাইফুদ্দিন মাহমুদ, যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ নুরুল কবির,অধ্যাপক নুরুল আলম সিদ্দীকি, অধ্যাপক রবিন ঘোষ,অধ্যাপিকা তানিয়া সুলতানা,লায়ন আল আকবর জাসেদ,লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা , হলি ক্রিসেন্ট কিন্ডার গার্টেনের পরিচালক রেজাউল করিম, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম,সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিএসসি, সাংবাদিক লিটন কুমার চৌধুরী,খায়রুল ইসলাম, কামরুল ইসলাম দুলু, ইব্রহিম খলিল, নাসির উদ্দিন শিবলু,ইমরান হোসেন,দিদারুল আলম,মুসলেহ উদ্দিন, সুনন্দ ভট্টাচার্য প্রমুখ।
received_1485825718149319
বৃক্ষরোপন উদ্ভোধন অনুষ্ঠানে বক্তরা বলেন, প্রাকৃতিক সৌন্দর্য্যের সবচেয়ে গুরুত্বপূর্ন উপাদান হচ্ছে এই বৃক্ষ। অথচ স্রষ্টা প্রদত্ত মানবজাতির এই বিশাল উপহার মানুষেরই অবহেলায় হারাতে বসেছে। দিন দিন কমে যাচ্ছে গাছপালার পরিমান। হারাতে বসেছে পৃথিবীর স্বাভাবিক সৌন্দর্য্য। এমনকি এর অভাবে আমাদের পৃথিবীর অস্তিত্ব এখন হুমকির সম্মুখিন। সম্ভবত আমাদের দেয়ালে পিঠ ঠেকে যাওয়া থেকেই আমরা বৃক্ষরোপনে আগ্রহ বাড়ছে। দিনে দিনে এতে সম্পৃক্ত
হচ্ছে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান। তবুও প্রয়োজন এবং চাহিদার কথা বিবেচনা করলে এটা কিছুই নয়। তাই সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন প্রতি বছরই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *