সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুণ্ড পৌর নির্বাচনে আওয়ামীলীগ,বিএনপি,জাপার একক প্রার্থীর মনোনয়ন পত্র জমা ঃ কাউন্সিলর অর্ধশত প্রার্থী

সীতাকুণ্ড পৌর নির্বাচনে আওয়ামীলীগ,বিএনপি,জাপার একক প্রার্থীর মনোনয়ন পত্র জমা ঃ কাউন্সিলর অর্ধশত প্রার্থী

nirbason-pic-lig.timesনিজস্ব প্রতিবেদক,৩ডিসেম্বর (সীতাকুণ্ড টাইমস)-
সীতাকুন্ডে গতকাল বৃহস্পতিবার উপজেলা রিটার্নিং অফিসার (ইউ.এন.ও) নাজমুল ইসলাম ভূঁইয়ার কাছে মনোনয়ন পত্র জমা দেন ৬ মেয়র প্রার্থী । তার হলেন আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম, বিএনপি থেকে মু্্ক্িতযোদ্ধা আবুল মুনছুর,জাতীয় পাটি থেকে আলহাজ্ব নুর নবী ভুইয়া, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র নায়েক সফিউল আলম,তৌহিদুল হক চৌধুরী,সিরাজ উদ-দৌলা ছুট্টু। এছাড়া কাউন্সিলর পদে জমা পড়ে অর্ধশত মনোনয়ন পত্র।
দলী প্রার্থীর তাদের সমর্থকদের নিয়ে উৎসাহ উদ্দিপনার সাথে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেয়।
সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা পরিষদ অঙ্গন থাকে লোকে লোকারন্য।
আওয়ামীলীগ প্রার্থী নৌকা প্রতীকের পক্ষে প্রার্থীর সাথে ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইছাহাক,সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভুইয়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, আওয়ামীলীগ নেতা মোঃ ইদ্রিচ,চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান,ইঞ্জিনিয়ার শাহ আলম, বিএনপির প্রার্থী ধানেরশীষ প্রতীকের পক্ষে ছিলেন বিএনপি নেতা ইকবাল হোসেন, আশরাফ হোসেন। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের পক্ষে প্রার্থীও সাথে ছিলেন উত্তর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সফিউল আলম,যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম,্উপজেলা সভাপতি রেজাউল করিম বাহার,সাধারণ সম্পাদক রফিকুল আলম।
nirbason-pic-bnp.times

এদিকে বিএনপি’র দলীয় একক প্রার্থী ঘোষনা করা হয় মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনছুরকে। তিনি বলেন নির্বাচন সুষ্ট হলে জনগন আমাকে ভোট দিয়ে জয়জুক্ত করবেন বলে আমি আশা করি।
nirbason-pic-japa,times

বর্তমান মেয়র নায়েক (অব.) শফিউল আলম জানান, অনেক আগ থেকে নির্বাচন করবো না বলে ঘোষনা দিয়ে ছিলাম। কিন্তু গণ ভবন থেকে তাকে দলীয় প্রার্থী ঘোষনা করা হলেও পরিবর্তন করে আরেকজনকে দেয়া হয়। তিনি দলীয় ভাবে নির্বাচন না করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে ঘোষনা দেন।
উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি নুরুন নবী ভূঁইয়া বলেন আমাকে দলের হাইকমান্ড থেকে পৌরসভা নির্বাচনের জন্য মনোনয়ন দিয়েছে। আমিই দলের একক প্রার্থী।
আসন্ন সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে মেয়র হিসেবে আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীসহ কাউন্সিলর পদে ৬৫জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, বিভিন্ন পদে ৬৯জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। গতকাল মেয়র পদে ৬জন, কাউন্সিলর পদে ৫২জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। আগামী ৩০ডিসেম্বর সীতাকু- পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।
মেয়র পদে আ.লীগ মনোনীত প্রার্থীরা হলেন- আলহাজ¦ বদিউল আলম, বিএনপি মনোনীত
প্রার্থী মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল মুনসুর, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. নুরুন নবী ভুঁইয়া, জামাত সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী মো.তৌহিদুল হক চৌধুরী, আওয়ামীলীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র নায়েক(অবঃ) সফিউল আলম এবং আওয়ামীলীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজদৌল্লা ছুট্ট।
মহিলা সংরক্ষিত পদে প্রার্থীরা হলেন- ১,২, ৩ নং ওয়ার্ডে আনোয়ারা বেগম, ফজিলাতুলনেছা হোসনা, ৪,৫,৬ নং ওয়ার্ডে- জাকেরা বেগম, নাছিমা আক্তার,মাহফুজা মাওলা লাকী, ৭,৮,৯ নং ওয়ার্ডে- মাসুদা খায়ের, জেসমিন আক্তার।
সাধারণ ওয়ার্ডেও কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর সেলিম উদ্দিন, আনোয়ার হোসেন, নুরুল কবির, মোবারক হোসেন, মো সোলাইমান খোকন, হাফেজ মো. আলী আকবর, বেলাল হোসেন, ২নং ওয়ার্ড থেকে জাবেদ হোসেন, মাইমুন উদ্দিন মামুন, হারুনুর রশিদ হারুন, মো. তাহের উদ্দিন, বর্তমান কাউন্সিলর জয়নাল আবেদিন, মো. বদিউল আলম, নুর মোহাম্মদ, ৩নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর এ,কে,এম সামসুদ্দিন আজাদ, নাছির উদ্দিন,
স্বপন কুমার বণিক, মো. ইব্রাহিম, মো. ফসিউল আলম, শওকত আকবর জেসমিন ৪নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর হারাধন চৌধুরী বাবু, দীপক দে ভোলা, তাজুল ইসলাম, মুসলিম উদ্দিন ৫নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর সফিউল আলম চৌধুরী মুরাদ, কামরুল হাসান, মো. মহিউদ্দিন, বিশ^জিৎ কুমার সিংহ, জহুরুল আলম, মো. শহীদউল্ল্যা, মিলন কান্তি দাশ, খালেদা আক্তার, মো. নাজিম উদ্দিন ৬নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর জহুরুল আলম, লিয়াকত আলী, দিদারুল আলম
এ্যাপেলো, জয়নাল আবেদীন, জহুরুল আলম জকু, নুরুল হুদা মিন্টু, আরিফুল আওয়াল ৭নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর জামাল উদ্দিন, তরিকুতুল হক চৌধুরী, আব্দুল আলীম, মো. শফিউল আলম, এম এ মনসুর আহমেদ, শামসুল আলম ৮নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর রফিকুল আলম, মফিজুর রহমান, রফিকুর নবী বাহার, ৯নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ, শওকত হোসেন, কামাল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *