সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুণ্ড প্রেসক্লাবে হামলার ঘটনায় অনুতপ্ত আ’লীগ-চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক নেতৃবৃন্দ ও আ’লীগের ত্রিপক্ষীয় সমঝোতা বৈঠক

সীতাকুণ্ড প্রেসক্লাবে হামলার ঘটনায় অনুতপ্ত আ’লীগ-চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক নেতৃবৃন্দ ও আ’লীগের ত্রিপক্ষীয় সমঝোতা বৈঠক

DSC01639খায়রুল ইসলাম/কামরুল ইসলাম দুলু,৯জানুয়ারী(সীতাকুণ্ড টাইমস)-
সীতাকুণ্ড প্রেসক্লাবে হামলার ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না জানিয়ে সাংবাদিকরা যেন স্বাধীনভাবে পেশাগত দায়িত্ব পালন করতে পারে সে বিষয়ে পুর্ণসহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন তারা। ৯জানুয়ারী শনিবার রাতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত ত্রিপক্ষীয় সমঝোতা বৈঠকে আ’লীগ নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে সাংবাদিকদের সাথে নিয়ে কাজ করে যাবার অঙ্গীকার করেন। এছাড়া প্রেসক্লাবে সংঘটিত হামলা অনাকাংখিত ঘটনা বলে উল্লেখ করে ভবিষ্যতে আ’লীগ কোন সন্ত্রাসীকে আশ্রয় প্রশ্রয় দেবে না বলে জানান তারা। বৈঠকে এ বিষয়ে সাংবাদিকদের দায়ের করা মামলাটি আইনগত উপায়ে মীমাংসা করার সিদ্ধান্ত হয়।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক এজাজ ইউসুফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় সভায় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি মোঃ শহীদুল আলম, সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ,এটিএন বাংলা চট্টগ্রাম এর চীফ রির্পোটার আবুল হাসনাত,দৈনিক দিনকালের স্টাফ রির্পোটার সাইফুল ইসলাম শিল্পী, সীতাকুণ্ড প্রেস ক্লাবের আহবায়ক এম হেদায়েত, সদস্য সচিব সৌমিত্র চক্রবর্তী, সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, ,সাবেক সেক্রেটারী কাইয়ুম চৌধুরী, যুগ্ম আহবায়ক এম সেকান্দর হোসাইন ,সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সদস্য সচিব ও সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি, লিটন কুমার চৌধুরীসহ সাংবাদিকরা। আ’লীগ নেতৃবৃন্দের মধ্যে ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইছহাক, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া, সীতাকু- উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম আল মামুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলাউিিদ্দন সাবেরী, উত্তর জেলা আ’লীগ নেতা মহিউদ্দিন বাবলু ,চেয়ারম্যান আবুল কালাম আযাদ ও মোঃ ইদ্রিস, পৌরসভার নব নির্বাচিত মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বদিউল আলম, ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন ও ছাদাকাত উল্লাহ মিয়াজি, থানা আ’লীগের যুগ্ন সম্পাদক আ ম ম দিলশাদ, পৌর আ’লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ শাহআলম, ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।
DSC01648
চট্টগ্রাম সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, প্রেসক্লাব কিংবা সাংবাদিকদের উপর হামলা কিছুতেই কাম্য নয়। সন্ত্রাসীরা কোন দলের সম্পদ নয়। বরং তারা দলের বদনাম ছড়িয়ে ক্ষতি করছে। তাই এদের আশ্রয় প্রশ্রয় দিলে তা হবে আতœঘাতি। প্রসঙ্গত, গত ২৭ গত ডিসেম্বর পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নায়েক (অব.) শফিউল আলমের সাংবাদিক সম্মেলন চলাকালে সীতাকু- প্রেস ক্লাবে ককটেল হামলা ও ভাঙচুর চালায় আ’লীগ ও অঙ্গ সংগঠনের কিছু বিপথগামী কর্মী। এতে ১০ সাংবাদিক আহত হন এবং ল্যাপটপ, ক্যামেরা ও আসবাবসহ কয়েক লাখ টাকার সরঞ্জাম নষ্ট হয়। এ ঘটনার পর সাংবাদিকরা টানা ১২দিন আন্দোলন করেন। গ্রেপ্তার হয় ৩ সন্ত্রাসী। শেষ পর্যন্ত আ’লীগ নেতৃবৃন্দ সমস্যা সমাধানে সাংবাদিক নেতৃবৃন্দের সাথে আলোচনায় বসে ঘটনাটি মীমাংসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *