সংবাদ শিরোনাম
Home / গ্রাম-গঞ্জ / সীতাকুণ্ড শিক্ষা অফিসের হুইলচেয়ার পেয়ে ফয়সাল স্কুলে যায়

সীতাকুণ্ড শিক্ষা অফিসের হুইলচেয়ার পেয়ে ফয়সাল স্কুলে যায়

received_1480050732060151
সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
কেদারখীল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। হাঁটতে পারেনা বলে সে স্কুলে আসতে পারেনা। সীতাকুণ্ড শিক্ষা অফিস তার জন্য ব্যবস্থা করে হুইলচেয়ারের। সে এখন নিয়মিতভাবে স্কুলে আসে।

সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের কেদারখীল গ্রামের মিস্ত্রী বাড়ির আব্দুল মালেক পিটু এবং মনি আক্তার দম্পতির দুই সন্তান। ছেলে আবেদ হোসেন ফয়সাল এবং মেয়ে আবিদা সুলতানা মনীষা। ফয়সাল(৮) এবং মনীষা(৫) যথাক্রমে কেদারখীল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম এবং প্রাক-প্রাথমিক শ্রেণিতে পড়ে।

পিটু-মনি দম্পতির দুই সন্তানই এখন বিদ্যালয়ে যায়। প্রতিদিন সকালে মা মনি আক্তার দুই শিশুকে নিয়ে বিদ্যালয়ে চলে আসে। এর মধ্যে ফয়সাল বিশেষ চাহিদা সম্পন্ন শিশু এবং সে হাঁটতে পারে না। গত বছর উপজেলা শিক্ষা অফিস থেকে তার জন্য একটা হুইলচেয়ার সরবরাহ করা হয়।
সেই হুইলচেয়ারে চড়ে মায়ের সাথে বিদ্যালয়ে আসে ফয়সাল।

‘কেমন আছে তারা’ সীতাকুণ্ড উপজেলা শিক্ষা অফিস কর্তৃক গৃহীত একটি উদ্যোগ-যার মাধ্যমে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের খবরাখবর নেওয়া হয়। সরকারের ইউপেপের আওতায় উপজেলা শিক্ষা অফিস যে সকল শিশুকে হুইলচেয়ার, হিয়ারিং এইড, চশমা এবং চক্ষু চিকিৎসা সহায়তা বরাদ্দ দেওয়া হয়েছে; তারা কেমন আছে, তাদের লেখাপড়া কেমন চলছে, কোন ক্লাসে পড়ছে কিংবা বিদ্যালয়ে যাচ্ছে কিনা, তালিকা ধরে তাদের খবর নেওয়া হয় এই উদ্যোগের মাধ্যমে।

আজকে এই উদ্যোগের অংশ হিসেবে সহকারী উপজেলা শিক্ষা অফিসার জনাব মোঃ আলাউদ্দীন এবং জনাব ওমর ফারুক ঐ বিদ্যালয়ে ফয়সালকে দেখতে যায়।

ফয়সালের বিষয়ে মা মনি আক্তারের কাছ থেকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, ‘দুই বছরে আগেও আমার ছেলে বাড়িতে বসে থাকত। সারাক্ষণ কান্নাকাটি করত। তাকে চাইলেও বিদ্যালয়ে নিয়ে যেতে পারতাম না। এখন হুইলচেয়ার পেয়ে সহজে তাকে বিদ্যালয়ে নিয়ে যাই। ফয়সাল1১1 করতে চায়। কষ্ট হলেও ছেলের আনন্দ দেখে আমার ভাল লাগে। হুইলচেয়ার দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ। আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন’।

সীতাকুণ্ড উপজেলা শিক্ষা অফিস ফয়সালের
নিরবিচ্ছিন্ন শিক্ষা জীবন কামনা করে। এগিয়ে যাক ফয়সালরা, এগিয়ে যাক প্রাথমিক শিক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *