সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডের আমিরেবাদ গ্রামে রাতভর পুলিশী অভিযানের লুটপাট সংর্ঘষ, গুলি: আটক-৭ঃ প্রতিবাদে গ্রাম্য সড়ক অবরোধ

সীতাকুন্ডের আমিরেবাদ গ্রামে রাতভর পুলিশী অভিযানের লুটপাট সংর্ঘষ, গুলি: আটক-৭ঃ প্রতিবাদে গ্রাম্য সড়ক অবরোধ

Untitled-2 111111111 - Copyসাইফুল ইসলাম ,১৯ নভেম্বর (সীতাকুন্ড টাইমস ডটকম)ঃ জামায়াত শিবিরের নেতাকর্মীদের খোঁেজ সীতাকুন্ডের গ্রামে গ্রামে পুলিশ অভিযানে বাড়ী ঘর ভাঙচুর ও ব্যাপক লুটপাটের অভিযোগ উঠেছে। এ সময় ৭ জনকে পুলিশ আটক করেছে পুলিশ।
সোমবার দিবাগত রাত ১টা থেকে মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টা পর্যন্ত উপজেলা সদরের গোলাবাড়িয়া ও আমিরাবাদ এ অভিযান চলে। অভিযানকালে এলাকাবাসীর সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া চলে। পুলিশ শত শত রাউন্ড গুলি চালায় বলে এলাকাবসীরা জানায়। পুলিশ আওয়ামীলীগের দলীয় সন্ত্রাসীদের নিয়ে হামলা ও লুটপাটের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে বিক্ষুব্দ এলাকাবাসী মিছিল সমাবেশ এবং বিক্ষোভ করছে। তারা সীতাকুন্ড নামার বাজার থেকে গোলাবাড়িয়া সী-রোড়ে ( গ্রাম্য সড়ক) গাছ ফেলে অবরোধ সৃষ্টি করেছে।
জানাগেছে গত কয়েকদিন ধরে রাজনৈতিক সংঘাতে মহাসড়কে গাড়ি ভাঙচুর ও গাড়ি পোড়ানোর ঘটনায় দায়ের হওয়া বেশ কয়েকটি মামলায় হাজার হাজার গ্রামবাসীকে আসামী করে পুলিশ। এসব মামলায় আসামী ধরার নামে প্রতিরাতে পুলিশ অভিযান চালায়। সোমবার রাত ১টার দিকে অন্তত ৫ ট্রাক ভর্তি পুলিশের সাথে স্থানীয় ছাত্রলীগ যুবলীগ কর্মীরা অভিযানে নামে। তারা জামায়াত শিবির এবং বিএনপি নেতাকর্মীরদের বাড়ী ঘরে আসামী ধরার নামে ভাঙচুর ও লুটপাট চালায়।
স্থানীয় আমীর হামজা নামে একজন গ্রামবাসী জানান, অভিযানের জিন্সপ্যান্ট পরা ছাত্রলীগের ছেলেরা মূল্যবান মালামাল টাকা লুট করেছে এবং ভাঙচুর করেছে। গ্রামবাসী ঐক্যবদ্ধভাবে তাদের ধাওয়া দিয়ে তারা রাতের আধাঁরে শত শত রাউন্ড গুলি চালায়। এখনো এসব গুলির খোসা পড়ে রয়েছে। পুলিশ ৭জন নিরীহ গ্রামবাসীকে ধরে নিয়ে গেছে। তাদের মধ্যে একজন সীতাকুন্ড কলেজের পিয়ন।
যাদের পুলিশ আটক করেছে তারা হলো আজাদ, নিজাম, আরিফ, আজম, সাজু , ফারুক, গফুর। এলাকার অপর একটি সুত্র জানিয়েছে ৩ দিন আগে স্থানীয় উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বাকের ভূইঁয়ার ছেলের সাথে এলাকার যুবকদের মারামারির ঘটনায়। ২ নিরীহ পরিক্ষার্থী আহত হয়। এর বিচারের দাবীতে এলাকবাসী ২দিন সড়ক অবরোধ করে রাখে। এসব ঘটনাকে কেন্দ্র করেই পুলিশ গ্রামবাসীর উপর নির্যাতন চালাচ্ছে।
জানাগেছে, রাত দেড়টার দিকে পুলিশ উপজেলার আমিরাবাদ এলাকায় পুলিশ জামায়াত নেতা আব্দুল আলিমের বাড়িতে তান্ডব চালায়। গভীর রাতে বাড়ীর নারী পুরুষদের ঘুম থেকে তুলে মারধর এবং মালামাল ভাঙচুর করে বলে স্থানীয়রা অভিযোগ করেন।
এব্যাপারে রাতে সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম বদিউজ্জামানের মোবাইল ফোনে ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নি। পরে সকালে ওসি জানান, মামলার আসামী ধরার জন্য অভিযান চালিয়েছে পুলিশ। তবে কোন লুটপাট হয়নি। অভিযান চলার সময় জামায়াত শিবিরের সংঘবদ্ধ কমীলা পুলিশের উপর হামলা চালায়। পুলিশ ৭ জনকে আটক করেছে।
উল্লেখ্য গত কয়েকদিন ধরে সীতাকুন্ডের বিভিন্ন এলাকায় পুলিশ আসামী ধরার নামে এলাকার নিরীহ লোকজনকে হয়রানী করছে মর্মে অভিযোগ উঠে। জামায়াত শিবিরের নেতাকর্মী সন্দেহে গত এক সপ্তায় পুলিশ অন্তত অর্ধশত ব্যাক্তিকে আটক করে মিথ্যা মামলায় জেলে পাঠায়।
উল্লেখ্য রাজনৈতিক সংঘাতে সম্প্রতি সীতাকুন্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক গাড়ি ভাঙচুর ও অসংখ্য পণবাহী ও যাত্রবাহী গাড়ি পোড়ানো হয়। এসব ঘটনায় পুলিশ কয়েক হাজার লোকের বিরুদ্ধে প্রায় ৭/৮টি মামলা করেছে।
DSCN0016 3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *