সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে এডভোকেট পরিবারের বিরুদ্ধে অভিনব মামলা ঃ মানবাধিকারসহ বিভিন্ন সংগঠনের নিন্দা

সীতাকুন্ডে এডভোকেট পরিবারের বিরুদ্ধে অভিনব মামলা ঃ মানবাধিকারসহ বিভিন্ন সংগঠনের নিন্দা

১৩ মে (সীতাকুন্ড টাইমস ডটকম)-

mustafanoor
mustafanoor

বিরোধীদলের নেতা-কর্মীদের পক্ষে আদালতে মামলায় লড়ার কারণে আসামী হলেন মানবাধিকার নেতা সীতাকু- উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস-চেয়ারম্যান এডঃ মোস্তফা নূর। এই মামলায় আরো আসামীকরা হয় এডঃ মোস্তফা নূরের ছোট ভাই আইন পড়–য়া ছাত্র তারেকুল আলমসহ তাঁর ক্লার্ক মোহাম্মদ আলীকেও।
গত ০৯ মে সকাল-সন্ধ্যা হরতাল পরবর্তী গাড়ী ভাংচুরের ঘটনা দেখিয়ে পুলিশের এস. আই নুর আলম বাদী হয়ে পরের দিন দিবাগত  রাত ৮.৪৫ টার সময় থানায় ১২(৫)১৩ নং মামলা রুজু হলে স্থানীয় লোকজনের মুখে মুখে দ্রুত ছড়িয়ে  যায় মামলার বিষয় বস্তু। মামলার বিষয়ে এডঃ মোস্তফা নূরের সাথে ফোনালাপে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি তখনো মামলা সম্পর্কে জানেননা বলে জানান এই প্রতিনিধিকে। আজ মামলার কপি আদালত হতে সংগ্রহ করে তিনি বিষ্ময় প্রকাশ করেন। তিনি বলেন, ওই দিন চট্টগ্রাম আদালতে এবং তার নিজস্ব কোর্ট চেম্বারে সকাল ৯টা হতে রাত ০৮.০ অবধি তিনি পেশাগত ব্যস্ত সময় কাটান এবং পওে যথারীতি শহরের বাসায় রাত্রী যাপন করেন। প্রতিদিন কার মতো তাঁর ক্লার্ক মোহাম্মদ আলী এবং ছোট ভাই তারেকুল আলমসহ তার জুনিয়র গণ তাঁকে সহায়তা করেন।এডঃ মোস্তফা নূর আরো জানান তিনি স্থানীয় সংসদ সদস্যকে এই মিথ্যা মামলার বিষয়ে অবগত করলে তিনিও বিষ্ময় প্রকাশকরেন এবং এই ধরণের হয়রানী  মূলক মামলা কাম্য নয় বলে মোস্তফা নূরকে সহমর্মিতা জ্ঞাপন করেন।
মিথ্যা মামলায় এডভোকেট মোস্তফা নূর কে জড়িত করায় তীব্র নিন্দা জানিয়েছেন, চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি এডঃ সেকান্দার বাদশা, অর্থ সম্পাদক এডঃ জিয়াউল হক জিয়া, এ.জি.এস এডঃ মাইন উদ্দিন, সদস্য এডঃ ফজলুল বারী, এডঃ ইমরানুল করিম পারভেজ প্রমুখ। তারা বলেন একজন পেশাজীবীর প্রতিএহেন আচরণ সভ্য সমাজের জন্য শোভনীয়নয়।
এদিকে বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটি চ্টগ্রাম বিভাগীয় চেয়ারম্যান এডঃ মোস্তফা নূরের বিরুদ্ধে মিথ্যা মামলা রুজু হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় সেক্রেটারী লায়ন এ. বি. এমইমরান। বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটি চট্টগ্রাম মহানগর কমিটির আহবায়ক রাশেদুল আজিজ, সদস্য সচিব এডঃ আব্দুল আজিজ,সীতাকুন্ড শাখার সভাপতি গাজী সামছুল আলম,সেক্রেটারী এডভোকেট নাছির উদ্দিনসহ চট্টগ্রাম জেলা ও মহানগর থানা কমিটির সমূহেরনেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *