সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / হরতালে সবজির বাজারে দাম পড়ে গেছে সীতাকুন্ডেঃ বিপাকে কৃষক

হরতালে সবজির বাজারে দাম পড়ে গেছে সীতাকুন্ডেঃ বিপাকে কৃষক

vegitable_41568সৈয়দ ফোরকান আবু,১৩ নভেম্বর (সীতাকুন্ড টাইমস ডটকম):
১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘন্টা হরতালে সীতাকুণ্ডের সবজির বাজার গুলোতে পাইকারী ক্রেতা সংকটে পড়ছে স্থানীয় কৃষকরা।যে কয়জন পাইকার আসছে বাজারে তারা সবজি কিনেও গাড়ি চলাচল না করায় বিপাকে পড়েছেন। অন্যদিকে কৃষকরাও বাধ্য হয়ে কম দামে সব্জি বিক্রি করছেন।
এদিকে ৪ দিনের হরতালে সবজি সরবরাহ করতে না পাড়ায় গরমের কারণে কাঁচা সবজিতে পচঁন শুরু হয়েছে। অন্য দিকে কৃষকরা কমদামে দামে সবজি বিক্রি করলেও খুচরা ক্রেতারা ঠিকই বেশি দাম দিয়ে কিনতে হচ্ছে। পাইকাররা বলছেন, তিন গুনের বেশি গাড়ি ভাড়া দিয়ে সবজি নিতে হয়। সব মিলিয়ে খুচরা বাজারে দাম একটু বেশি পড়বেই।
বুধবার সীতাকু-ের সবজির বড়বাজার শুকলালহাট বাজার ঘুরে দেখা যায়, স্থানীয় কৃষকরা ফুলকপি, বাঁধাকপি, বড়বটি, লাল শাক, মুলাশাক, পালংশাক, কদু, মুলা, জাতশিম, খাগড়া শিম, তিতা কড়লাসহ নানান রকমের সবজি নিয়ে বাজারে এলেও ক্রেতার দেখা নেই। নষ্ট হয়ে যাওয়ার ভয়ে একরকম বাধ্য হয়ে কম দামে বিক্রি করে দিচ্ছেন ক্রেতারা।
কৃষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, কেজি প্রতি শিম ৭০ টাকা,খাগড়া শিম ৩০ টাকা, ফুলকপি ৮০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, বড়বটি ৫০ টাকা, তিতা কড়লা ৭০ টাকা, কদু ৫০ টাকা ও বেগুন ৪৮ টাকা বিক্রি করছেন। কৃষকরা জানিয়েছেন, উৎপাদন খরচ বেশি। তার চেয়ে বেশি পরিবহন খরচ। হরতাল যদি অব্যাহত থাকে খেতের সবজি খেতে পঁচে যাবে।
সীতাকুণ্ডের নুনাছড়া এলাকার কৃষক মো. আলাউদ্দীন বলেন, তিনি ৬৩ কেজি বেগুন নিয়ে এসেছেন বাজারে। এজন্য তার ৩০ টাকার ভাড়া ৩০০ টাকা দিতে হচ্ছে। কিন্তু দাম না পাওয়ায় বিক্রির পর টাকা থাকছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *