BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে স্কুল ও মাদ্রাসায় চারা গাছ রোপন

সীতাকুণ্ডে স্কুল ও মাদ্রাসায় চারা গাছ রোপন

সীতাকুন্ড টাইমস ডেস্ক ঃ
সারাদেশের ন্যায় সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা আলিম মাদ্রাসায় আজ সকালে মাদ্রাসা মাঠে গাছ লাগান অধ্যক্ষ মাওলানা নুরুল কবির,সিনিয়র শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,এমরাজ বেগম,রাশেদা আখতারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।
মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ স্বরণে দেশব্যাপী ৩০ লাখ বৃক্ষ রোপনের অংশ হিসেবে “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই।” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার (১৮ জুলাই) সারা দেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলার ৯৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে,স্কুল ও মাদ্রাসায় একযোগে গাছের চারা লাগানো হয়।

চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ১ লাখ ২৫ হাজার বৃক্ষ রোপনের কর্মসূচী এবং দেশব্যাপী ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচীর আওতায় চট্টগ্রামের বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, প্রাথমিক বিদ্যালয় সমূহে ১ লাখ ২৫ হাজার বৃক্ষ রোপনের কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। ইতিমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের চাহিদা অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় চারা বিতরণ করা হয়েছে। তারই অংশ হিসেবে সীতাকুণ্ডের ৯৮ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মোট ৬ হাজার ৫শ টি গাছের চারা রোপন করা হয়। সকাল থেকে উপজেলার বিভিন্ন সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপনে অংশ নেয় শিক্ষার্থীরা এবং স্কুলের শিক্ষক-শিক্ষিকাসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

বৃক্ষরোপন কর্মসূচীতে বক্তারা বলেন, বাঁচার জন্য বৃক্ষের ভূমিকা অপরিসীম। বেশি করে গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলে এগিয়ে আসতে হবে। বৃক্ষ নিধন নয় আমাদেরকে বৃক্ষ বেশি পরিমানে লাগাতে হবে। বৃক্ষ বাঁচলে মানুষ বাঁচবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *