সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / আদালতে নিষেধাজ্ঞা চেয়ে মামলা ঃ চট্টগ্রামস্থ সীতাকুন্ড সমিতির নির্বাচনে ২৮টি পদের মধ্যে ১টি নির্বাচন

আদালতে নিষেধাজ্ঞা চেয়ে মামলা ঃ চট্টগ্রামস্থ সীতাকুন্ড সমিতির নির্বাচনে ২৮টি পদের মধ্যে ১টি নির্বাচন

Sitakunda somity নিজস্ব প্রতিবেদক,২১সেপ্টেম্বর(সীতাকুন্ড টাইমস)-
সীতাকুন্ড সমিতি চট্টগ্রাম এর নির্বাচন গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। সাধারণ সম্পাদকের একটি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হলেও সভাপতিসহ বাকী ২৮ পদে বিনা প্রতিদ্ধন্ধীতায় নির্বাচন সম্পন্ন হয়। সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত নগরীর বাওয়া স্কুলে স্থাপিত ভোটকেন্দ্রে টানা ভোটগ্রহণ করা হয়। সর্বমোট ৩১টি পদের মধ্যে বাকী দুইটি পদে মনোনয়নপত্র বাতিল হওয়ায় নির্বাচন হয়নি।
নির্বাচনে ৩২৮ ভোট পেয়ে ৮৬ ভোটের ব্যবধানে মোহাম্মদ গিয়াসউদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্ধী এসএম তৌহিদুল হক চৌধুরী পান ২৪২ ভোট। সমিতির ৮৮০ ভোটারের মধ্যে ৫৮৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন। বাতিল হয় ১৬ ভোট ।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. ইনামুল হক। নির্বাচন কমিশনার ছিলেন, মিডল্যান্ড ব্যাংক লিমিটেড এর পরিচালক বিশিষ্ট শিপ ব্রেকার্স মাস্টার আবুল কাশেম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক একেএম তফজল হক। শেষে ফলাফল ঘোষণা করা হয়।
এদিকে নির্বাচনের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে গত ১৭ সেপ্টেম্বর চট্টগ্রামের প্রথম সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা (নং অপর ৯৮/২০১৪) দায়ের করেন, সমিতির আজীবন সদস্য মোহাম্মদ আব্দুল মতিন। মামলায় তিনি বিবাদী করেন প্রধান নির্বাচন কমিশনার ড. ইনামুল হক সহ অপর দুই সদস্য মাস্টার আবুল কাশেম ও একেএম তফজল হককে। বাদী তার মামলায় নির্বাচন কমিটিকে স্বঘোষিত ও সংগঠনের গঠনতন্ত্রের ধারা বহির্ভূত উল্লেখ করে নতুন সাধারণ সভার মাধ্যমে নির্বাচন পরিচালনা কমিটি গঠনে আদালতের হস্তক্ষেপ কামনা করেন। বাদীর নিষেধাজ্ঞা আবেদনের প্রেক্ষিতে বিচারক বিলকিছ আক্তার কেন নির্বাচন স্থগিত করা হবে না তা জানতে চেয়ে ৭দিনের মধ্যে কারণ দর্শাতে বলেছে নির্বাচন পরিচালনা কমিটিকে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নির্বাচন পরিচালনা করায় নির্বাচন পরিচালনা কমিটির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনেছেন, বাদী ও তার আইনজীবি। বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ হুমায়ুন আকতার। এদিকে নির্বাচন কমিশনার মাষ্টার কাশেম জানান গত বৃহস্পতিবার রাতে আমরা আদলতের চিঠি পাই কিন্তু শুক্রবার বন্ধ শনিবার নির্বাচন । আমাদেরকে এক সপ্তাহ সময় দিয়েছিল । এখন আমরাত তার উত্তর দিব। অন্যদিকে সমিতির আজীবন ও প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট কবি ও লেখক মোঃ নুরুন নবী জানান তিনি অবৈধ আহ্বায়ক কমিটি ও সংবিধান সংশোধন এর বিরুদ্ধে নির্বাচন কমিশন,১১সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিসহ ১৪জনকে উকিল নোটিশ প্রেরণ করেণ। তিনি আহ্বায়ক কমিটিকে একতরফা নির্বাচন থেকে বিরত থাকার জন্য নোটিশে উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *