সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / আপোষহীন নেতা ছিল ইঞ্জিনিয়ার এলকে সিদ্দিকী -সীতাকুন্ডে শোক সভায় আমীর খসরু

আপোষহীন নেতা ছিল ইঞ্জিনিয়ার এলকে সিদ্দিকী -সীতাকুন্ডে শোক সভায় আমীর খসরু

Sitakund LK siddique shok photoআব্দুল্লাহ আল ফারুক,৪আগষ্ট(সীতাকুন্ড টাইমস ডটকম)-
রাজনীতি, সমাজনীতি ও রাষ্ট্রের দায়িত্বে কোন অনিয়মকে আশ্রয়-পশ্রয় দেননি সাবেক মন্ত্রী ও ডিপুটি স্পীকার, বিএনপি নেতা এলকে সিদ্দিকী। তিনি ছিলেন অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন নেতা। তাই তিনি সকল চট্টলার মানুষের কাছে মহৎ ব্যক্তি ছিলেন। আগামী দিনের যুবকরা তার আদর্শকে বুকে ধারণ করে অন্যায় ও দেশবিরোধী ষড়ন্ত্রের প্রতিবাদ করবে। তিনি আমাদের একজন অবিভাবক ছিলেন, তিনি সকলের প্রিয় ব্যক্তি ছিলেন। তিনি কোন দূর্নীতি করতেন না,কাউকে দূর্নীতি করতে দিতেনও না। সত্যিকারের দেশ প্রেমিক বলতে এই মহান ব্যক্তিকেই বোঝায়। আসুন এই মহান ব্যক্তির আর্দশে আমরা সকলেই আগামী দিনগুলোতে দেশকে সামনের দিকে এগিয়ে নিই বলে মন্তব্য করেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি গত ৪ আগষ্ট সাবেক মন্ত্রী, ডেপুটি স্পিকার, বিএনপির ভাইস চেয়ারম্যান,প্রবীণ নেতা মরহুম ইঞ্জিনিয়ার এল কে সিদ্দিকী স্মরণে সীতাকুন্ড উপজেলা ও পৌর বিএনপি ও অংগ সংগঠন আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত আলোচনা করেন।
সীতাকুন্ড এল কে সিদ্দিকী স্কয়ারে আয়োজিত শোকসভা সীতাকুন্ড উপজেলা বিএনপির আহবায়ক তফাজ্জল আহাম্মদের সভাপতিত্বে ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক জহুরুল আলম জহুর ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক কাউন্সিলর শামসুল আলম আজাদের যৌথ সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন বিএনপির জাতীয় নিবার্হী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক মোঃ আসলাম চৌধুরী এফসিএ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী,চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ান।
লায়ন আসলাম চৌধুরী বলেন, এই মহান ব্যক্তি বিভিন্ন সময়ে বিভিন্ন পদে রাষ্ট্রের দায়িত্ব সহ সেবা মূলক প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করেছেন কিন্তু তার কাছে কোন অন্যায় আবদার নিয়ে নিয়ম বর্হিভূত কাজ আদায় করতে পারেনি। তার ফলে দূর্নীতিবাজ এবং স্বার্থনৈষী মহল কোন প্রকার সীতাকুন্ডের উন্নয়নে বাঁধা গ্রস্থ হয়নি। তিনি একজন গণতান্ত্রিক ব্যক্তি যার মাঝে আমরা দেখেছি সবাই সমান চোখে দেখতেন। মানুষের প্রতি অকৃত্রিম ভালবাসা তার হ্দয়ে তা সীতাকুন্ডবাসী মনে ধারণ করে সেই আর্দশেই গড়ে উঠবে। তিনি একজন মহান ব্যক্তি তার বৃহত্তর জানাজা সীতাকুন্ডবাসী প্রমাণ করে দিয়েছে।
বিশেষ অতিথি জাফরুল ইসলাম চৌধুরী বলেন, মরহুম এলকে সিদ্দিকী সাহেব বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খুব নিকটস্থ ব্যক্তি ছিলেন। যার ফলে কেন্দ্রীয় বিএনপি সিদ্দিকী সাহেবের পরামর্শে জিয়াউর রহমানের বিভিন্ন উন্নয়নের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে সহযোগিতা করেছেন। তিনি দলের মধ্যে একজন শ্রদ্ধাশীল ব্যক্তি ছিলেন। তার সততা ও আদর্শ যুগ যুগ মনে রাখবে বিএনপি।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির সদস্য ইসহাক কাদের চৌধুরী, মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন, হাটহাজারী উপজেলা বিএনপির আহ্বায়ক নুর মোহাম্মদ, সীতাকুন্ড উপজেলার সাবেক আহ্বায়ক ইউনুচ চৌধুরী, সাবেক পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবুল কালাম আযাদ,সাংবাদিকদের পক্ষ থেকে সীতাকুন্ড প্রেসক্লাবের সহ-সভাপতি কাইয়ুম চৌধুরী, পৌর বিএনপির সভাপতি ইউসুফ নিজামী,কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, জেলা যুবদল সভাপতি কাজী সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক সোলাইমান মঞ্জু, বিএনপি নেতা আবুল বশর ভুইয়া,কামাল উদ্দিন চেয়ারম্যান, জয়নাল আবেদীন দুলাল, ছালেহ আহমেদ ছলু,কাজী মহিউদ্দিন, কুমিরা ইউনিয়নের সাব্কে চেয়ারম্যান আ ফ ম মফিজুর রহমান, এডঃ রওশন আরা, এডঃ নাছিমা আক্তার, আলহাজ্ব ইকবাল হোসেন,এটিএম সাইফুদ্দিন শাহীন, কামাল উদ্দিন চৌধুরী, আবুল কালাম আজাদ, বদরুল আলম বদরুল, ছালামত উল্লাহ, আশ্ররাফুদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মোঃ মোরসালিন, উপজেলা যুবদলের সভাপতি ফজলুল করিম চৌধুরী, সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন রাজু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা গোলাম সরোয়ার, সোলাইমান রাজ, উপজেলা ছাত্রদলের সভাপতি আরঙ্গজেব মোস্তফা,সেলিম কমিশনার, পৌর ছাত্রদলের সভাপতি বখতিয়ার উদ্দিন, শাহীন পারভেজ, মরহুম এল কে সিদ্দিকীর পরিবারের পক্ষ থেকে তিন ছেলে বক্তব্য রাখেন ব্যারিষ্টার আফফান আহমেদ সিদ্দিকী,আকসিন আহমেদ সিদ্দিকী,এইলান আহমেদ সিদ্দিকী প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *