সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / ইছামতি খাল ভরাটের অভিযোগে সীতাকুন্ডে আবুল খায়ের স্টিল মিলকে কোটি টাকা জরিমানা,আটক ৯

ইছামতি খাল ভরাটের অভিযোগে সীতাকুন্ডে আবুল খায়ের স্টিল মিলকে কোটি টাকা জরিমানা,আটক ৯

সবুজ শর্মা শাকিল/কামরুল ইসলাম দুলু,২৮জানুয়ারী(সীতাকুন্ড টাইমস)-
সীতাকুণ্ডে সরকারী ইছামতি খাল ভরাটের অভিযোগে আবুল খায়ের স্টিল মিল নামক টিন ও কয়েল তৈরীর একটি প্রতিষ্ঠানকে এক কোটি টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ভরাট কাজে জড়িত থাকার দায়ে কারখানার ২ জন কর্মকর্তাসহ ৯ শ্রমিককে আটক করা হয়েছে। বুধবার বেলা ২ টায় উপজেলার মাদামবিবিরহাট এলাকায় অবস্থিত কারখানায় এ অভিযান পরিচালিত হয়। অভিযানে আটককৃতরা হলেন,প্রতিষ্ঠানের ভূমি কর্মকর্তা মো,শিপন,কর্মকর্তা কাজী শাহ আলম,প্রতিষ্ঠান শ্রমিক মঞ্জু হোসেন,জসিম,স্বপন,রানা, আসাদুল আমজাদ,খোকন ও সুমন।
সূত্রে জানা যায়,“সরকারী ইছামতি খাল ভরাটের সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে আবুল খায়ের স্টিল মিল প্রতিষ্ঠানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলমের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় ঘটনাস্থল থেকে খাল ভরাটে জড়িত কারখানার ২ কর্মকর্তাসহ ৯ শ্রমিককে আটক করা হয়। এছাড়া অবৈধভাবে সরকারী খাল দখলের দায়ে প্রতিষ্ঠান মালিকের কাছ থেকে এক কোটি টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান চলাকালে ইছামতি খাল ভরাটের যাবতীয় কাজ বন্ধের নির্দেশ প্রদান করেন ম্যাজিস্ট্রেট।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম জানান,“সমপূর্ণ অবৈধভাবে প্রায় একশ ৫০ ফুট প্রস্থের সরকারী ইছামতি খাল ভরাটে সুনিদিষ্ট খবরে প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় খাল ভরাটের যাবতীয় কাজ বন্ধে কঠোর নির্দেশ প্রদানসহ ঘটনাস্থল থেকে জড়িতদের আটক করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *