সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / কুমিরায় শতাধিক গাছ কেটে জায়গা দখলের চেষ্টা

কুমিরায় শতাধিক গাছ কেটে জায়গা দখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, সীতাকুণ্ড টাইমস ঃ
সীতাকুণ্ড কুমিরা পাথার পাড়া এলাকায় এক কৃষকের শতাধিক গাছে কেটে জায়গা দখলের চেষ্টা করছে একটি চক্র। গাছকাটা নিয়ে কুমিরা মছজিদ্দা পাথার পাড়ার মৃত রহিম উদ্দিন এর ওয়ারিশ গাছের মালিক কৃষক জাহেদুল আলম মুন্না সীতাকুণ্ড থানায় লিখিত অভিযোগ করে।
মুন্না জানায় সে মছজিদ্দা মৌজায় ১৫শতক জায়গার উপর (আর এস দাগ নং ১৭৬৯) একযুগ ধরে প্রায় শতাধিক ফলজ ও বনজ গাছের বাগান করে আসছে। গত ৪আগষ্ট ভোর রাতে একই এলাকার মহিউদ্দিন, সুমন,সেলিম তাদের দলবল নিয়ে তার শতাধিক ছোটবড় গাছ কেটে ফেলে।
পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সীতাকুণ্ড থানার এস আই বেদার হাওলাদার জানান গাছ কাটার ঘটনা সত্য। তবে ২পক্ষ ঐ জায়গার মালিকানা দাবী করছে। আগামীকাল কাগজপত্র নিয়ে পক্ষকে নিয়ে বসে সমাধানের চেষ্টা করবেন বলে তিনি জানান।

এদিকে মুন্না আরও জানান মহিউদ্দিন গংরা মৃত রহিম উদ্দিন সেরাং এর কিছু ওয়ারিশ থেকে কিছু পরমিন জায়গা কিনে ১৪৮ শতক জায়গা দখল নিতে মরিয়া হয়ে উঠে। সে পারিবারিক ভাবে ১৫শতক জায়গার উপর কৃষিকাজ ও গাছের বাগান করে আসছে প্রায় ১২বছর ধরে। সে আরও জানায় রহিম উদ্দিন সেরাং এর জায়গা নিয়ে আদলতে মামলা চলছে।মামলা নং ২৩৯/১৩। মামলা নিষ্পত্তি না হওয়ার আগেই তারা গাছ কেটে জায়গা দখলের চেষ্টা চালাচ্ছে।
মুন্না আরও জানায় তারা পুড়া সনের জাল দলিল সৃষ্টি করে ৯জন ওয়ারিশের মধ্যে ২জন থেকে কবলা করে সব জায়গা দখলে নিতে চায়। তাই তারা আমার বাগানে ৩/৪শত গাছ কেটে ফেলে। আমি তাদের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় অভিযোগ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *