সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / কুমিরা-গুপ্তছড়া ফেরীঘাটে সী-ট্রাক চালুর নির্দেশ নৌ মন্ত্রীর

কুমিরা-গুপ্তছড়া ফেরীঘাটে সী-ট্রাক চালুর নির্দেশ নৌ মন্ত্রীর

দেলোয়ার হোসাইন,২২ ফেব্রুয়ারী(সীতাকুন্ড টাইমস ডটকম)-
আগামীকাল রবিবার থেকে চট্টগ্রামের সীতাকুন্ডের কুমিরা ও সন্দ্বীপ গুপ্তছড়া ফেরীঘাটে যাত্রী পারাপারে বিশেষ ব্যবস্থায় সী-ট্রাক সার্ভিস চালুর নির্দেশ দিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজান খান এমপি। মন্ত্রীর এই নির্দেশের পর নৌ-পথে যাত্রী পারাপারে সন্দ্বীপবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবী পূরণ হতে চলেছে। এই সী-ট্রাকে ৯০ থেকে ১০০ জন যাত্রী পারাপার করতে পারবেন বলে সংশ্লিষ্ট বিআইডাব্লিউটিএ (বাংলাদেশ আভ্যন্তরীন নৌ পরিবহন সংস্থা) সূত্র জানায়। একই সাথে মন্ত্রী জীববৈচিত্র রক্ষার্ত্বে পর্যটন এলাকা কক্সবাজারে ১০১ একর জায়গার উপর ইকোপার্ক নিমার্ণ করার কথা জানান। তিনি শনিবার সমুদ্রে ভেঙে যাওয়া সন্দ্বীপ বেড়িবাধ পরির্দশন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
এসময় সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা, সীতাকুন্ডের সাংসদ দিদারুল আলম, বিআইডাব্লিউটিএ চেয়ারম্যান ড. শামছু দৌহা খন্দকার, উপ-পরিচালক গোলাম সরওয়ার, চট্টগ্রাম জেলা প্রশাসক এম এ সালাম, জেলা প্রশাসক নির্বাহী সরওয়ার জাহান প্রমুখ উপস্থিত ছিলেন।
ওই সময় মন্ত্রী বিআইডাব্লিউটিএ নির্মাণ করা কুমিরা যাত্রী নিবাসে কিছুক্ষণের জন্য বিশ্রাম করতে গিয়ে সন্দ্বীপ চ্যানেলের মনোমুগ্ধকর দৃশ্যের কথা বর্ণনা করেন। মন্ত্রী বলেন, এখানকার কুমিরা সী-বিচ এলাকায় সূর্য উদয় ও অস্ত যাওয়ার দুর্লভ দৃশ্য আমি নিজ চোখে দেখেছি। এখানে বিনোদনের ব্যবস্থা হলে পর্যটকেরা আকৃষ্ট হবে। এই জন্য তিনি সন্দ¦ীপ চ্যানেলে নৌ পথে যাত্রী পারাপার এলাকা কুমিরা ফেরী ঘাটের সুন্দর্য বর্ধন ও চিত্র-বিনোধনে তড়িৎ পদক্ষেপের নির্দেশ দেন বিআইডাব্লিউটিএকে। বিশেষ করে বিআইডাব্লিউটিএ নির্মিত দ্বিতল যাত্রী ছাউনীতে প্রয়োজনীয় আসবাব পত্র, বিচ এলাকায় নিরাপদ যাত্রী স্পেস স্থাপনসহ প্রয়োজনীয় পদক্ষেপ বাস্তবায়নে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। মহেশখালী ফেরী ঘাটের যাত্রী পারাপারেরও খোঁজ খবর নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *