সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / কোন বিভ্রান্তি না শুনে ধানের শীষে ভোট দেওয়ার আহবান-লায়ন আসলাম চৌধুরী

কোন বিভ্রান্তি না শুনে ধানের শীষে ভোট দেওয়ার আহবান-লায়ন আসলাম চৌধুরী

“একতরফা প্রশ্নবিদ্ধ নির্বাচন হলে সীতাকুন্ডের জনগন মেনে নিবে না”
Logo_of_Bangladesh_Nationalist_Partyপ্রেসবিজ্ঞপ্তি,২৯ডিসেম্বর(সীতাকুন্ড টাইমস)-
সীতাকুণ্ড পৌরনির্বাচনে একটি চক্র কিছু বিভ্রান্তিমুলক মন্তব্য দিয়ে ভোটারদের বিভ্রান্ত করছে। চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক লায়ন আসলাম চৌধুরী জানান সীতাকুন্ড পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল মুনছুর জামায়াত সমর্থিত প্রাথীকে সমর্থন দিয়ে ফেসবুকে যে সংবাদটি প্রচার করছে তা সত্য নই। তিনি পৌরবাসীকে ধানের শীষে ভোট দিয়ে বিএনপি প্রার্থীকে জয়যুক্ত করতে আহ্বান জানান।
আসন্ন পৌরসভা নির্বাচনে নিজেদেরে ভরাডুবি আঁচ করতে পেরে নির্বাচনকে বানচাল ও কুক্ষিগত করার উদ্দেশ্যে সীতাকুন্ড জুড়ে সরকারদলীয় সন্ত্রাসীরা একের পর এক হামলা মামলার মাধ্যমে প্রার্থী বিহীন নির্বাচন আয়োজন করার ঘৃণ্য খেলায় মেতে উঠেছে। সরকার দলীয় প্রার্থী সমর্থকদের একতরফা নির্বাচনের কুটকৌশল সফল হবেনা বলে দাবী করেছেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র আহবায়ক আসলাম চৌধূরী এফসিএ।

২৯ ডিসেম্বর (মঙ্গলবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন গত দুদিনে দুই স্বতন্ত্র প্রার্থীর উপর হামলা করে তাদেরকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য করেছে। প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে হামলা করে প্রেস ক্লাব ভাঙচুর করা হলেও এখন পর্যন্ত কোন হামলাকারীকে গ্রেফতার করেনি প্রশাসন। জাতির বিবেক খ্যাত সাংবাদিকদের অভিযোগও গ্রহণ না করে প্রশাসন যে নির্লজ্জ উদাহরণ সৃষ্টি করেছে তা কলঙ্কজনক অধ্যায় হিসেবে বিবেচিত থাকবে। ফলে সাংবাদিকরাও অসহায় দিন যাপন করছেন পরবর্তী হামলার আশঙ্কায়। প্রশাসনে অভিযোগ দায়ের করেও কোন সুরাহা পাচ্ছেনা সাংবাদিক, প্রার্থী ও আক্রান্ত লোকজন। এমতাবস্থায় নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন নিয়ে জনগনের মধ্যে সংশয় দেখা দিয়েছে। অবিলম্বে হামলা-মামলা বন্ধ করে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করে জনগনকে কেন্দ্রমুখী করা প্রশাসনের দায়িত্ব।

রির্টানিং অফিসার বরাবর দাখিলকৃত বিএনপি প্রার্থীর এজেন্ট তালিকা নিয়ে তাদেরকে দায়িত্ব পালন না করতে মোবাইলে, আতœীয় স্বজন এবং বিভিন্ন পরিচিতজনদের মাধ্যমে হুমকি-ধামকি দিচ্ছে। মিথ্যা মামলার ভয় এবং হত্যার ভয় দেখিয়ে তাদেরকে নির্বাচন থেকে বিরত রাখার চেষ্টা চলছে। এ বিষয়ে প্রার্থীরা বিভিন্ন অভিযোগ দায়ের করেও কোন কার্যকর ব্যবস্থা না দেখে চিন্তিত হয়ে পড়েছে শান্তিপুর্ণ নির্বাচন নিয়ে। ইতোমধ্যে বিভিন্ন এলাকায় ধানের শীষ প্রতীকের পোস্টার, ব্যানার ছিড়ে ফেলে ভীতিকর পরিবেশ সৃষ্টি করেছে সরকার দলীয় সন্ত্রাসীরা। বাড়ী বাড়ী গিয়ে ভোটারদের হুমকি ধামকি দিচ্ছে কেন্দ্রে না যাওয়ার জন্য।

আসলাম চৌধূরী ভোটার ও জনগনের উদ্দেশ্যে বলেন, যত হুমকি-ধামকি, হামলা-মামলা আসুক না কেন ভোট দিয়ে কেন্দ্রের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কাজ করুন। সন্ত্রাসী ও গনবিরোধী কর্মকান্ড যারাই ঘটাতে আসবে আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় তাদেরকে প্রতিরোধ করুন। সন্ত্রাসীরা দেশ ও জাতির শত্রু। তাদের অবৈধ কর্মকান্ড রুখে দাঁড়াতে সবাইকে এগিয়ে আসতে হবে।

ভোটের আগেই ব্যালট বাক্স ভর্তির যে গুঞ্জন সীতাকুন্ডব্যাপী ছড়িয়ে গেছে তা মিথ্যা প্রমানিত করা নির্বাচন কমিশন এবং প্রশাসনের দায়িত্ব। হামলাকারীদের পৃষ্ঠপোষকতা করলে জনগনের বিশ্বাসই সত্য বলে প্রমানিত হবে। নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র ভেস্তে দেয়ার দায়িত্ব প্রশাসনের। কিন্তু তারাই যদি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও কুক্ষিগত করে সরকার দলীয় প্রার্থীকে জয়ী করার জন্য মরিয়া হয়ে উঠেন সেক্ষেত্রে জনরোষে পড়ার সম্ভবনাই বেশী বলে আসলাম চৌধূরী বিবৃতিতে উল্লেখ করেন।

বিভিন্ন অঞ্চল থেকে ভাড়াটে মাস্তান, সন্ত্রাসী এনে কেন্দ্র দখলের পাঁয়তারা করছে সরকার দলীয় সন্ত্রাসীরা। ইতোমধ্যে সীতাকুন্ড পৌরসভার বিভিন্ন এলাকায় সন্ত্রাসীরা প্রকাশ্যে অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে জনমনে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে। প্রশাসনের নির্বিকার ভুমিকায় তারা আরো বেশী দাপুটে এবং মারমুখী অবস্থানে রয়েছে। নির্বাচনী এলাকায় বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ হলেও বর্তমানে সীতাকুন্ডে বহিরাগতদের আনাগোনা বেড়েছে যা রোধে প্রশাসন দৃশ্যমান কোন ব্যবস্থা নিচ্ছেনা।

তিনি বলেন, জনগন শান্তিপূর্ণ নির্বাচন চায়। একদলীয় কিংবা একতরফা নির্বাচন হলে জনগন তা প্রত্যাখান করবে এবং সরকার ও প্রশাসনের প্রতি আস্থাহীনতা আরো বাড়বে। এমতাবস্থায় পৌর নির্বাচনকে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে চলমান অস্থিরতা দূর করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *