সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / বার আউলিয়ায় যুবলীগের দু’গ্রুপের সভা এক পক্ষের সভার স্থান দখল করে অপর পক্ষের সমাবেশ

বার আউলিয়ায় যুবলীগের দু’গ্রুপের সভা এক পক্ষের সভার স্থান দখল করে অপর পক্ষের সমাবেশ

joblig sonaichari pic (2)সোনাইছড়ি প্রতিনিধি,২৯সেপ্টেম্বর(সীতাকুন্ড টাইমস)-
সীতাকু-ের সোনাইছড়িতে যুবলীগের দু’পক্ষের সভা আহবান করলেও একটি পক্ষ পিছু হঠে সভার মাঠেও উপস্থিতও হয়নি। তবে অপর পক্ষ মাঠ দখল করে সমাবেশ করেছে। এদিকে সমাবেশস্থলে সংঘর্ষের আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলেও অনাকাঙ্কিত কোন ঘটনা ঘটেনি।
সোমবার বিকেলে সীতাকু- উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ শাহাজাহান ও সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবি বার আউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বর্ধিত সভা আহবান করে। তারা সভা মাঠ ব্যবহারসহ সীতাকু- আইন শৃংখলা বাহিনীর অনুমতি নেয়। এসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সীতাকু- উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব এস এম আল মামুন।
একইস্থানে একই সময় অপর একটি বর্ধিত সভা আহবান করে ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু তাহের। এতে প্রধান অতিথি হিসাবে রাখা হয় সীতাকু- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লা আল বাকের ভূইয়াকে।
বারআউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিকেলে উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুনের উপস্থিতে সভা আরম্ভ হলেও অপর পক্ষ ইউনিয়ন যুবলীগের সভাপতির গ্রুপের কাউকে দেখা যায়নি। উপস্থিত হননি সভা আহবান কারী ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু তাহের নিজেও। তবে মোবাইল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
সীতাকু- উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ শাহাজাহান জানান, যুবলীগের কেন্দ্রীয় নির্দেশনায় প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভা করা হয়। তারই ধারাবাহিকতায় সীতাকু-ের সোনাইছড়ি ইউনিয়নে গতকাল সোমবার বর্ধিত সভার তারিখ নির্ধারিত ছিলো। কিন্তু এক দিন পূর্বে ইউনিয়ন যুবলীগের সভাপতি কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে একইস্থানে অপর একটি সভা আহবান করে কেন্দ্রের ঘোষিত নির্ধারিত সভাটি পন্ড করার চেষ্টা করে। প্রশাসনকে ওইস্থানে ১৪৪ ধারা প্রয়োগের জন্য চাপ সৃষ্টি করে। তাদের মূল উদ্দ্যেশ ছিলো যাতে কেন্দ্রীয় ঘোষিত সভাটি যেন করতে না পারে। তবে তাদের সেই উদ্যোগ সফল হয়নি। যথা সময়ে উপজেলা যুবলীগের উদ্যোগে আয়োজিত সভায় সংগঠনের শৃংখলা ভঙ্গের অভিযোগে সভাপতি পদসহ সকল প্রকার দায় দায়িত্ব থেকে বহিষ্কার করা হয় ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু তাহেরকে।
সভায় প্রধান অতিথি চট্টগ্রাম উত্তরজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব এস এম আল মামুন বলেন, সংগঠন বিরোধী কর্মকান্ডে যারা জড়িত হবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। সীতাকু-ে জামায়াত শিবিরের নাশকতা কর্মকান্ডের দাঁতভাঙা জবাব দিতে যুবলীগের প্রতিটি কর্মিকে সংগঠিত হতে হবে। তবে দলের মধ্যে অনুপ্রবেশকারী জামায়াত-বিএনপি দূশরদের হিহ্নিত করে ব্যবস্তা নেয়া হবে তিনি মন্তব্য করেন।
সীতাকু- সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আবু তৈয়ব শাহাদাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অহিদুল আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আলহাজ্ব আ.ম.ম দিলশাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়র আবদুস সালাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবি, যুবলীগ নেতা নুরুল আলম বাবুল, নিজাম উদ্দিন, দোলন, লিটন, সোহেল, সাজ্জাদ, ইলিয়াছ, মামুন, তসলিম, সালাউদ্দিন, ওসমান, ছাত্রলীগ নেতা রিফাতুল ইসলাম অভি, ফোরকান, আলী ও টিটু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *