সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সলিমপুরে আদলতের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা নির্মাণের চেষ্ঠা ঃ চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ

সলিমপুরে আদলতের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা নির্মাণের চেষ্ঠা ঃ চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,২৩ই জুলাই (সীতাকুন্ড টাইমস )-
সীতাকুন্ডের সলিমপুরে রাস্তা নির্মানে আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্বেও চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ এর বিরুদ্বে রাস্তা নির্মাণ এবং বাদীকে মারার হুমকির অভিযোগ উঠেছে ।
মামলার বাদী ডাঃ শেখ সাইফুদ্দীন খালেদ জানান, চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলাধীন ১০ নং সলিমপুর ইউনিয়নের পোষ্ট অফিস সংলগ্ন রোডটির বেশ কিছু অংশ দীর্ঘদিন যাবত স্থানীয় প্রভাবশালী ব্যক্তি দখল পূর্বক দোকান নির্মান করে ব্যবসা করে আসছে। সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম সাহেব রাস্তা নির্মানের লক্ষ্যে সে রাস্তার জয়গা দখল করতে ব্যার্থ হলে পার্শ্বোস্থ আমার আর,এস দাগ নং ৩৫৯, ৩৬০ দাগাদীর উপর রাস্তা নির্মাণের পরিকল্পনা করে। তখনই আমরা প্রতিবাদ করি এবং একসময় আমরা মাননীয় সহকারী জজ আদালত, সীতাকুন্ড, চট্টগ্রাম বরাবরে স্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনায় মামলা দায়ের করি, যাহার নং- ৭০/৯৬। পরবর্তীতে বিজ্ঞ আদালত আমাদের পক্ষে রায় প্রদান করে এবং অংশ উল্লে¬খ পূর্বক সরেজমিনে প্রতিবেদন দাখিল করে। তাছাড়া সলিমপুর ইউনিয়ন পরিষদকে স্থাপনা সরিয়ে ফেলার জন্য নির্দেশ প্রদান করে ও আদালত উক্ত জায়গার উপর কোন প্রকার কর্মকান্ড করা থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করেন। কিন্তু ইউ.পি চেয়ারম্যান তা অগ্রাহ্য করে এবং গায়ের জোরে আমার জায়গা দখলের জন্য বিভিন্ন সময় চেষ্টা করে। আমি চেয়ারম্যান জনাব সালাউদ্দিন আজিজ কে এ বিষয়ে প্রায় সময় অবহিত করলে সে আমাকে সহযোগিতার কথা বলে। কিন্তু তা না করে আমার জায়গা দখলের পাঁয়তারা করে। রাস্তাটির মূল সীমানা উত্তর পার্শ্বের আর,এস ৩৪৪, ৩৪৯, ৩৫০ এর মালিকরা দখল করে আসছে। অথচ রাস্তার উত্তর পার্শ্বের দখলকৃত জায়গা চেয়ারম্যান জনাব সালাউদ্দিন আজিজ উদ্ধার করেছে কিন্তু পশ্চিম পার্শ্বের দখলকৃত রান্তার জায়গা উদ্ধার না করে বরং দখলকৃতদের আমাদের বিরুদ্ধে উস্কে দিচ্ছে। গত ফেব্রুয়ারী মাসে এই নিষেধাজ্ঞাকৃত / রায় পাওয়া জায়গার উপর রাস্তা নির্মানের উদ্যেগ নিলে আমরা উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে ০১/০৩/২০১৫ ইং তারিখে আবেদন করি এবং দীর্ঘদিন কাজ বন্ধ ছিল।
অত্যান্ত পরিতাপের বিষয় ইউ.পি. চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ গত ১৪/০৭/২০১৫ ইং তারিখে আবারও রাস্তা নির্মানের জন্য উদ্যেগ নিলে আমরা বাধা দিই। তিনি উপজেলা নির্বাহী অফিসারের অনুমতির কথা বলে। আমরা উক্ত অনুমতি পত্রের কপি চাইলে তা সে দেখাতে ব্যর্থ হয় এবং উল্টো ক্ষিপ্ত হয়ে আমাকে এবং আমার ছোট ভাই শেখ নুর উদ্দিন খালেদকে ধাক্কা দেয় এবং মেরে ফেলার হুমকি দেয়। তাছাড়া উপস্থিত সবার সামনে চিৎকার করে বলে যায় যে, সে যেভাবেই হোক আমার জায়গার উপর রাস্তা নির্মান করবে আর আমরা বাধা দিলে প্রয়োজনে রক্ত ঝরাবে। গত ১৭/০৭/১৫ ইং তারিখে চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ রাস্তা নির্মানের চেষ্টা করে, আমরা বাধা দিই ।
কোর্ট কর্তৃক প্রদত্ত রায়ের কপি তাদের বার বার দেখায় / ফটোকপি দিই কিন্তু সে আদালতের রায় মানতে রাজি না। এদিকে আমরা বিশ্বস্থ সুত্রে জানতে পারি যে, চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ সন্ত্রাসী নিয়ে রাস্তা নির্মানের সিদ্ধান্ত নিয়েছে, তাতে যদি আমরা বাধা দিই তাহলে সে প্রয়োজনে আমাদের গায়ে হাত তুলবে এবং খুন খারাবি করবে।
আমরা ভয়ের মধ্যে দিন কাটাচ্ছি। কারণ যেভাবে চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ একজন জনপ্রতিনিধি হয়ে মারামারি / খুন খারাবি ইত্যাদী করবে বলে মানুষকে দিয়ে আমাদের বলছে তাতে আমরা আতংকিত। কারণ যে কোন মুহুর্তে যে কোন কিছু হয়ে যেতে পারে।
ইতিমধ্যে আমরা বিষয়টা উপজেলা নির্বাহী অফিসার , সীতাকুন্ড চট্টগ্রাম মহোদয়কে জানালে তিনি আইনের আশ্রয় নিতে পরামর্শ দেন এবং তাহার বরাবরে দরখাস্ত দিতে বলেন। আমি ১৬/০৭/২০১৫ ইং তারিখে আদালতের নিষেধাজ্ঞা থাকা জায়গার উপর জোর পূর্বক রাস্তা নির্মাণ বন্ধ করত: তদন্ত পূর্বক কাজ শুরু করার আবেদন বিষয় উল্লেখ পূর্বক উপজেলা নির্বাহী অফিসার , সীতাকুন্ড চট্টগ্রাম বরাবরে আবেদন করি ( সংযুক্ত) এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা মহোদয় , সীতাকুন্ড মডেল থানা বরাবরে বিষয়টি স্পর্শকাতর বিধায় সাধারন ডায়েরী হিসাবে অর্ন্তভূক্তির জন্য আবেদন করি কিন্তু থানা কর্তৃপক্ষ আমার আবেদন তেমন গুরুত্ব না দিয়ে ইউ.পি. চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ প্রভাবশালী বিধায় উপজেলা নির্বাহী অফিসার মহোদয় / ভারপ্রাপ্ত কর্মকর্তা মহোদয় যৌথ স্বিদ্ধান্তে কর্তব্যরত অফিসার প্রথমে জি.ডি. লিখলেও পরবর্তীতে সেটি কেটে এস.ডি.আর নং – ১০৮২ / তাং -১৬/০৭/২০১৫ ইং হিসেবে অর্ন্তভূক্ত করে( সংযুক্ত) । তাৎক্ষনিকভাবে আমি প্রতিবাদ করলে তিনি ( কর্তব্যরত অফিসার ) আমাকে বলেন , আপনি মনে করবেন না আপনি থানায় এসে বিচার পাননি – যেহেতু আপনার বিবাদী একজন ইউপি চেয়ারম্যান সেহেতু আমরা দু’পক্ষের সাথে কথা বলে তারপর স্বিদ্ধান্ত নেব।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান , ডাঃ শেখ সাইফুদ্দীন খালেদ ও পরিবারকে মারার হুমকীর অভিযোগ সত্যি নহে । তাদের সাথে আমার কোন ব্যক্তিগত শএুতা নেই । আমি এলাকার চেয়ারম্যান হিসাবে ১৫ হাজার লোকের চলাচলের রাস্তা সুরাহ করার জন্য চেষ্টা করেছি । তিনি আরো জানান, ডাঃ শেখ সাইফুদ্দীন খালেদ ও পরিবার এসি ল্যান্ড , সরকারী ইন্জিনিয়ার ও সার্ভিয়ার রাস্তার সিট অনুযায়ী যে সিদ্বান্ত দিবে তারা মেনে নেবে বলে আমাদেরকে লিখিত দিয়েছে ।
অপরদিকে , চেয়ারম্যানকে লিখিত দেয়ার বিষয়ে জানতে চাইলে ডাঃ শেখ সাইফুদ্দীন খালেদ ও মেজবাহ জানান, রাস্তার জায়গা পরিমাপ করার জন্য আমরা সাইন করেছি । তবে জায়গা পরিমাপ করার পর যে, রিপোর্ট হয়েছে সেটা আমাদেরকে দেখান নাই এবং সাইন ও নেই নাই । তিনি আরো জানান, যেহেতু আদালতের নিষেধাজ্ঞা আছে তারপরও এলাকার লোকের হাটা চলার জন্য এবং আইনের প্রতি শ্রদ্বা রেখে আমরা বৈঠকে বসেছিলাম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *