সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ড ফকিরহাটে পানি যাওয়ার পথ বন্ধ করে দোকানঃ জনগণের ভোগান্তি

সীতাকুণ্ড ফকিরহাটে পানি যাওয়ার পথ বন্ধ করে দোকানঃ জনগণের ভোগান্তি

দিদার হোসেন টুটুল,সীতাকুণ্ড টাইমসঃ

সীতাকুণ্ডে ড্রেনের পানি নিস্কাশনের পথ বন্ধ করে স্থাপনা নির্মাণ করার কারণে জনগণের ভোগান্তি বেড়ে গেছে।এতে ইউএনও এবং এসিল্যান্ড পানি নিস্কাশনের পথ খুলে দেয়ার নির্দেশ দিলেও তা এখনো সরানো হয়নি।
জানা যায়, পৌরসভার ৬নং ওয়ার্ডের ফকিরহাটস্থ গরুর হাটের পাশে মকবুল আহমদ সওদাগর পানি নিস্কাশনের ১০ ফুট প্রস্হ পথ বন্ধ করে একটি চায়ের দোকান নির্মাণ করে।এতে বর্ষাকালে পানি চলাচলের পথ বন্ধ থাকায় আশে পাশের এলাকার প্রায় ২২/২৩টি পরিবারের বাড়ী ঘর পানির নিচে তলিয়ে যায়।বাড়ী ঘর দুই/তিন দিন পর্যন্ত পানির নিচে ডুবে থাকে।এদিকে জনগণের ভোগান্তিও বেড়ে যায়।স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারে না। আর মকবুলের চায়ের দোকানটি রোডসেন হাইওয়ের হওয়ায় এলাকাবাসী ইউএনও কে অভিযোগ দিলে তিনি তাকে নোটিশ দেয়ার পরও সংশ্লিষ্ট দপ্তরে সে হাজির হয়নি। পরে গত ৪ অক্টোবর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে মকবুল আহমদকে পানি নিস্কাশনের পথ পরিস্কার করে দিতে নির্দেশ দেয়। কিন্ত ২৫ দিন অতিবাহিত হলেও সে এখনো তা সরায়নি।তাছাড়া স্হানীয় জনগণ চিন্তার মধ্যে আছে কখন না জানি আবার বৃষ্টি নেমে তাদের বাড়ী ডুবে যায।
এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাশেদুল ইসলাম বলেন, আমি রোডসন হাইওয়েকে বলেছি,তারা ব্যবস্হা নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *