সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ড হাসপাতালে রোগীকে চি‌কিৎসা না দি‌য়ে দুর্ব্যবহার, ডাক্তা‌রের বিরু‌দ্ধে লি‌খিত অভি‌যোগ

সীতাকুণ্ড হাসপাতালে রোগীকে চি‌কিৎসা না দি‌য়ে দুর্ব্যবহার, ডাক্তা‌রের বিরু‌দ্ধে লি‌খিত অভি‌যোগ

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক কর্তৃক ১১ দিনের শিশু ও অপারেশন রোগীকে চিকিৎসা না দিয়ে অশালীন ব্যবহার করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগি রোগী কানিজ ফাতেমার স্বামী মোঃ মোখতার হোসেন ১১ জুলাই বুধবার সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুল করিম রাশেদকে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে বলা হয়, গত ১০ জুলাই দুপুরে রোগী মিসেস কানিজ ফাতেমা সদ্য ভুমিষ্ট সন্তানকে নিয়ে চিকিৎসার জন্য সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। নিয়মানুযায়ী বহিঃবিভাগ থেকে টোকেন নিয়ে (টোকেন রেজিঃ নং-২১৩০১/৯২) ডাঃ নিগার সুলতানার ২৯ নং রুমের সামনে অপেক্ষা করতে থাকেন। তখন ডাঃ নিগার অন্য রোগী দেখছিলেন। প্রায় ১ ঘন্টা অপেক্ষার পর যখন কানিজ ফাতেমার সিরিয়াল আসে তখন ঔষধ কোম্পানির কয়েকজন বিক্রয় প্রতিনিধি ডাঃ নিগার সুলতানার রুমে প্রবেশ করে। তারা প্রায় ৩০ মিনিট কথা বলেন ওই চিকিৎসকের সাথে। এর পর ডাঃ নিগার সুলতানার কক্ষে রোগী প্রবেশ করে তার সমস্যার কথা জানান। কিন্তু ডাক্তার রোগীর কোন সমস্যার কথা না শুনে অশালীন ব্যবহার করে চেম্বার থেকে বের করে দেয় এবং জরুরী বিভাগে যোগাযোগ করতে বলেন। জরুরী বিভাগে কোন গাইনী ডাক্তার না থাকায় চিকিৎসা সেবা না নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চলে আসতে বাধ্য হন রোগী। বিষয়টি মোখিক ভাবে তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুল করিম রাশেদ ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক ডাঃ উ খ্যে উইনকে জানানো হয়।
সকালে লিখিত ভাবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বরাবরে অভিযোগ জানান, চিকিৎসা বঞ্চিত রোগীর স্বামী মোখতার হোসাইন। অভিযোগের অনুলিপি স্বাস্থ্য মন্ত্রনালয়ের সচিব, চট্টগ্রাম সিভিল সার্জন ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালককে দেওয়া হয়।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুল করিম রাশেদ জানান, তিনি অভিযোগ পেয়েছেন। তদন্ত করে যথাযত ব্যবস্থা নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *