সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে ফরমালিনরোধে ভ্রাম্যমান আদালত ঃ আম লিচু জব্দ, জরিমানা ২০ হাজার

সীতাকুন্ডে ফরমালিনরোধে ভ্রাম্যমান আদালত ঃ আম লিচু জব্দ, জরিমানা ২০ হাজার

দেলোয়ার হোসাইন,১৭জুন(সীতাকুন্ড টাইমস ডটকম)-
সীতাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান ও স্যানেটারী অফিসার মো. জাহিরুল হক আজ মঙ্গলবার দুপুরে পৌরসদরের বাজারে ফরমালিন বিরোধী অভিযান চালান। এসময় মানব শরীরের জন্য ক্ষতিকর ৩০০ কেজি আম, ২ হাজার লিচু ও ৬ কেজি মাছ ধ্বংস করা হয়। অভিযানে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সীতাকুন্ড থানার এসআই রেজাউলের নেতৃত্বে একদল পুলিশ তাদের সহযোগীতা করেন।
উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ শাহীন ইমরান বলেন, পৌরসদরের বাজারে হরিপদ স্টোরের আমে ফরমালিন পাওয়ায় ৫ হাজার টাকা, ছুটু মিয়ার দোকানে আমে ফরমালিন পাওয়ায় ৫ হাজার টাকা ও নুর সোলাইমানের লিচুতে ফরমালিন পাওয়ায় ৫ হাজার টাক জরিমানা করা হয়। এছাড়া মাছ বিক্রেতা শহীদের মাছে ফরমালিন পাওয়ায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান শেষে ফরমালিন মিশ্রিত ৩০০ কেজি আম, ২ হাজার লিচু ও ৬ কেজি মাছ ধ্বংস করা হয়। বাজারের সব ধরনের ফল ও মাছ ফরমালিন মুক্ত করতে ভেজাল বিরোধী অভিযান আরও জোরদার করা হবে বলে তিনি জানান।
এদিকে সাধারণ ক্রেতারা জানান ফরমালিনের ভয়ে তারা মৌসুমী ফল কেনা বন্ধ করে দিয়েছে। বাজারে ফরমালিন মুক্ত ফল বিক্রিতে আরও বেশী বেশী অভিযান চালানো প্রয়োজন। কিছু অসাদু ব্যবসায়ীর কারনে আমাদের শারিরীক অসুস্থতা বৃদ্ধি পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *