সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে ফোর লাইন সড়ক বন্ধ করায় ভয়াবহ যানজটঃ যাত্রী ও চালকরা গনছিনতাইয়ের শিকার

সীতাকুন্ডে ফোর লাইন সড়ক বন্ধ করায় ভয়াবহ যানজটঃ যাত্রী ও চালকরা গনছিনতাইয়ের শিকার

Sitakund janjot photo-1 কাইয়ুম চৌধুরী,৩জুন (সীতাকুন্ড টাইমস ডটকম)-
ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের সীতাক্ন্ডু উপজেলা এলাকায় গত সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত ভয়াভহ যানজট সৃষ্টি হয়েছে। যানজটের কারণে রাতে বিভিন্ন স্থানে গনহারে ছিনতাইয়ের কবলে পড়েন যাত্রী ও চালকরা।
সূত্রে জানা যায়, গত সোমবার বিকালে বাড়বকুন্ড সেবা ফিলিং ষ্টেশন এলাকায় একটি মিনি ট্রাক খাদ থেকে রেকার দিয়ে তুলতে গিয়ে যানবাহন চলাচলে কিছুই বিঘœ ঘটে। সৃষ্টি হয় হালকা যানজট, রাত ১২ টার দিকে ভয়াবহ যানজট সৃষ্টি হয়ে সিটি গেইট থেকে মীরসরাই পর্যন্ত গড়ায়। এই সুবাদে সুযোগ সন্ধানী ছিনতাইকারীরা নেমেপড়ে তাদের অপকর্মে। ছোট কুমিরা, সুলতানা মন্দির, মগপুকুর, জোড়বটতল, ভবানী, চাড়াল কান্দি, সোনালী কটন গেইট,মেডিকেল গেইট, সীতাকু- সদর পশ্চিম বাইপাস, উত্তর বাইপাস,পন্থিছিলা, বটতল, তেরিয়াল এলাকায় আটকে পড়া যানবাহনে গুলোই গন ছিনতাইয়ের কবলে পড়েছে বেশি।
ছিনতাইকারীদের কুপে আহত, আবদুর গফর (৫৫) নামে এক ট্রাক ড্রাইভার জানায় ,ছোট কুমিরা গুল আহম্মদ জুট মিল গেইটের সামনে চার জনের একটি ছিনতাইকারী দল তাকে ট্রাকের ভিতর আক্রমন করে তেলের ১৬ হাজার টাকা দুটি মোবাইল ছিনিয়ে নেয়,এগুলো দিতে দেরী হওয়ায় একছিনতাইকারী তাকে কিরিচ দিয়ে কুপ দেয়। সালামত নামে এক চালক জানায়, চাড়াল কান্দি এলাকায় যানজটে পড়লে ৫-৬ জনের মুখোশপড়া এক দল ছিনতাইকারী তাকেসহ আরো ৮-১০ টি গাড়ি ডাকাতি করে। রাত ২টায় বাড়বকু- বিদ্যুৎ অফিসের সামনে ৭১ টিভির একটি মাইক্রোবাস সহ ৮-১০টি গাড়িতে গন ডাকাতি করে ছিনতাইকারীরা। চালকরা আরো জানায়, মহাসড়কে মহাযানজট সৃষ্টি হলেও হাইওয়ে পুলিশ চোখে পড়েনি। এক সময় তাদের দেখা মিললেও পুুলিশ গাড়ি থেকে নামেনি।
জাফর আলম নামে এক চালক জানায়, নতুন চারলেইন দিয়ে গাড়ি প্রায় অর্ধেক চলাচল করায় গত তিন চারমাস সীতাকুন্ডে যানজট সৃষ্টি হয়নি তেমন । গত দুইদিন ধরে নতুন চারলেইনে মাটি ফেলে যান চলাচল বন্ধ করে দিয়েছে। যার ফলে একটি রোডে পুরো লোড নিতে গিয়ে এই যানজট। এদিকে নতুন চার লেইনে মাটি দিয় যান চলাচল বন্ধ করে দেয়ার কারণ জানতে গিয়ে জানা যায়, চলছে বর্ষা মৌসুম, নতুন চারলেইনে ইতিমধ্যে ভারী যান চলাচল বৃদ্ধি পেয়েছে ভাল রাস্তা হওয়ায়। বর্ষায় ভারী যান চলাচলে চারলেইন ক্ষত-বিক্ষত হয়ে পড়লে ঠিকাদারদের কাজ বেড়ে যাবে। আবার কাপেটিং করতে হতে পারে। তাছাড়া কাজও হয়েছে নিম্নমানের। রাস্তা ডেবে গেলে মহাবিপদে পড়বেন ঠিকাদার। কাজের মান নিয়ে প্রশ্ন উঠতে পারে। যার কারনে যান চলাচল পুরো বন্ধ করে দিয়েছে মাটি ফেলে ব্যারিকেট দিয়ে। আর এই সুযোগটি কাজে লাগিয়েছে ছিনতাইকারীা। খবর নিয়ে আরো জানা যায়, অনেক স্থানে একেবারে নতুন কিছু যুবক এই ছিনতাইয়ে অংশ নিয়েছে। উঠতি বয়সী যুবক ও ক্ষমতাসীন দলের সমর্থক হওয়ায় এই শ্রেণীর ছেলেরাই বেশি বেশি অপকর্ম করে আসছে। অনেকে ছিনতাইয়ের পাশাপাশি নারীর শ্রীলতাহানী করতে পিছপা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। মান ইজ্জতের ভয়ে পুলিশী ঝামেলা এড়াতে কেউ থানায় অভিযোগ করেনি বলে জানাগেছে। তাছাড়া হাইওয়ে ও থানা পুলিশের ঠেলাঠেলিতে মহাসড়ক অনেকটা অরক্ষিত বলেও অভিযোগ রয়েছে। মহাসড়ক কে পাহারা দেবে এ নিয়ে তাদের মাঝে রয়েছে অনেক বির্তক। তবে দূর্ঘটনা হলে গাড়ী উদ্ধারে ও থানা নিতে সক্রীয় হতে দেখা যায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *