সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / অবরোধে শান্ত ছিল সীতাকুন্ড-আটক ১১

অবরোধে শান্ত ছিল সীতাকুন্ড-আটক ১১

DSC_0923দিদার হোসেন টুটুল,২৬নভেম্বর(সীতাকুন্ড টাইমস ডটকম)-
একতরফা একদলীয় নির্বাচনী তফশীল বাতিলের দাবীতে ১৮দলের টানা ২দিন অবরোধের প্রথম দিন ছিল শান্ত সীতাকুন্ড। সোমবার রাতে তফসিল ঘোষনার পর সারা দেশে জ্বালাও পুড়াও শুরু করলেও সীতাকুন্ডে আইন শৃংখলা বাহিনীর সর্তকর্তার কারনে রাস্তায় আছেনি জামায়াত বিএনপির কর্মীরা। সীতাকুন্ড সদরে বিচ্ছিন্ন ঘটনায় কয়েকটি সিএনজি অটোরি´া ভাংচুর হয়। তবে সোমবার রাতে চট্টগ্রাম থেকে কোন গাড়ি সীতাকুন্ডে ঢুকতে দেয়নি কর্নেল হাট এলাকা থেকে। তফশীল ঘোষনার পরপরই কর্নেল হাট বাজারে ব্যাপক গাড়ি ভাংচুর করে রাস্তা অবরোধ করে রাখে বিএনপি জামায়াত কর্মীরা। ফলে সীতাকুন্ডের কর্মীরা আর রাস্তায় নামতে হয়নি। পুলিশ বিজিবি সদস্যরাও ছিল বেকার। দাড়িয়ে থাকা ছাড়া আর কোন কাজ ছিলনা তাদের। ২৬নভেম্বর মঙ্গলবার অবরোধ ও হরতালের সময় ১৮দলের কর্মীরা বিভিন্ন পয়েন্টে রাস্তায় ছিল বলে জানিয়েছে উপজেলা যুবদলের সভাপতি ফজলুল করিম চৌধুরী। তিনি জানায় রাস্তায় কোন গাড়ি চলাচল না করায় আমরা শান্ত ছিলাম। কিন্তু অবরোধের সময় গাড়ি চললে আইন শৃংখলার কোন বাহিনী তা রক্ষা করতে পারবেনা।
স্থানীয় সূত্রে জানা যায়, অবরোধের ১ম দিনে সীতাকুন্ড পৌর সদরসহ অন্যান্য এলাকায় ফার্মেসী, খাবারের দোকান এবং ফলের দোকান খোলা থাকলেও অন্যান্য সমস্ত দোকান পাট বন্ধ ছিল বিধায় কোন ব্যবসা বাণিজ্য হয়নি। তবে অবরোধের কারণে ব্যাংক প্রতিষ্ঠানগুলো আগের তুলনায় কম লেনদেন হয়েছে। এছাড়া ভাংচুরের ঘটনা কোথাও না ঘটলেও সীতাকুন্ড পৌর সদরে ২/১টি সিএনজি চলাচল করলেও ঝটিকা হামলা চালিয়ে ৩টি সিএনজি ভাংচুর করেছে।
ঘোষণার পর সীতাকু-ে পুলিশ পাহারায় ছাত্রলীগের কর্মীরা আনন্দ মিছিল করেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত সোমবার রাত ৯টার সময় সীতাকু- পৌরবাজারে হঠাৎ উপজেলা ছাত্রলীগের ২০/৩০ জনের একটি গ্রুপ আনন্দ মিছিল করে এসময় ৩টি বিকট শব্দে ককটেলের আওয়াজ হয়। এঘটনায় আতংকে মানুষ দিকবেদিক ছুটাছুটি করে ও পৌরসদরে সব দোকানপাট বন্ধ হয়ে ভূতুড়ে বাড়ীতে পরিনত হয়। পুলিশ মিছিলের আগে ও পরে দুটি ভ্যানে করে তাদেরকে পাহারা দিতে দেখা যায়। তবে উপজেলার কোথাও তফশীলের বিপক্ষে ১৮দলের নেতাকর্মীদের মিছিল মিটিং করতে দেখা যায়নি।1452537_778280155519743_820871040_n
১১ জন আটক**
সীতাকুন্ডে বিগত হরতালে জ্বালাও, পোড়াও, ভাংচুর ও প্রভিটা ফিডের খাদ্য লুটের ঘটনায় গত সোমবার দিবাগত গভীর রাতে পুলিশ ১ ড্রাইভারসহ ৯জনকে আটক করে। জানা যায়, পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিগত হরতালের দিনে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির কারনে এবং গত সোমবার দিবাগত রাত ২টায় ৮ নং সোনাইছড়ি ইউনিয়নস্থ প্রভিটা ফিড মিল থেকে মুরগির খাদ্য ট্রাক (চট্টঃ মেট্রোঃ ড-১১-১৬২০) বোঝাই করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উঠা মাত্র একদল দুস্কৃতিকারী ট্রাকের গতি রোধ করে ট্রাক ড্রাইভার এবং হেলপারকে পিস্তল ঠেকিয়ে তাদেরকে অন্য গাড়িতে তুলে নিয়ে ট্রাকটি দুস্কৃতিকারীরা কিছুদূর নিয়ে যাওয়ার পর ট্রাক থেকে মালগুলো নিয়ে পালিয়ে যায় এবং হেলপার ও ট্রাক ড্রাইভারকে অজ্ঞাত স্থানে ছেড়ে দেয়। পরে পুলিশ খবর পেয়ে খালি ট্রাকটি উদ্ধার ও ড্রাইভার ফারুক (৩০) এবং হেলপারকে আটক করে। এদিকে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হারুন (২৪), সেকান্দর (২২) ও তহিদুল ইসলাম (১৬)সহ ৭ জনকে আটক করে।
এদিকে ডিবি পরিচয়ে বার আউলিয়া থেকে লিটন নামের এক বিএনপি কর্মীকে ও সীতাকুন্ড সদর থেকে র‌্যাব এক কলা ব্যাবসায়ীকে ধরে নিয়ে গেছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *