সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / ত্রিমুখী আতংকে সীতাকুন্ডের আ.লীগ, বিএনপি, জামায়াতের ত্রিশ হাজার নেতাকর্মী ঘরছাড়া

ত্রিমুখী আতংকে সীতাকুন্ডের আ.লীগ, বিএনপি, জামায়াতের ত্রিশ হাজার নেতাকর্মী ঘরছাড়া

কাইয়ুম চৌধুরী,২৪ নভেম্বর(সীতাকুন্ড টাইমস ডটকম)-
সীতাকু-ের আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত-শিবিরের প্রায় ত্রিশ হাজার নেতাকর্মী ত্রিমুখী আতংকে ঘরছাড়া। তারা নিরাপত্তাহীনতায় নিরাপদে অবস্থান করছে বলে জানা গেছে।
দলীয় সূত্রে জানা যায়, বিভিন্ন কর্মসূচী পালনকালে গাড়ী ভাংচুর ও অগ্নিকান্ডের ঘটনা ছাড়াও সড়ক অবরোধ, পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়াসহ নানান অপরাধে পুলিশ গত দেড় বছরে বিএনপি, জামায়াত-শিবিরের বিরুদ্ধে প্রায় আড়াইশত মামলা রুজু করেছে। এসব মামলার প্রায় ত্রিশ হাজার আসামী রয়েছে। অতিসম্প্রতি বিভিন্ন ইস্যুতে পুলিশের সঙ্গে বিরোধীদলের চরম খারাপ অবস্থা চলছে রাজনৈতিক কর্মকান্ডও উত্তপ্ত। বিরোধীদলকে দমাতে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আর্ম পুলিশ, ব্যাটেলিয়ন আনসার মোতায়েন করা হয়েছে। প্রতিরাতে উপজেলার বিভিন্ন গ্রামে চিরুনী অভিযান চলছে। আর বিরোধীদলের বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, তরুণদল, তাঁতীদল, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গা ঢাকা দিয়েছে। এদের সংখ্যা প্রায় ত্রিশ হাজার। এরা উপজেলার বিভিন্ন স্থানে অবস্থান থাকলেও পুলিশ আগমনের খবর জানতে পাহারার ব্যবস্থা রেখেছেন তার প্রতিটি মহল্লায়। তাই পুলিশ অভিযান চালিয়ে নিষ্ফল অভিযান শেষে রাতে বেশকিছু নিরপরাধ লোককে আটক করছে। এটি প্রতিদিনের অভিযোগ। এজাহার ভূক্ত আসামী ধরার নজির নেই বললেই চলে।
এদিকে বিএনপি জামায়াত-শিবির নেতাকর্মীদের নামের তালিকা স্থানীয় আওয়ামীলীগের নেতারা দিচ্ছে। পুলিশকে এমন অভিযোগে আওয়ামীলীগের চিহ্নিত নেতাদেরকে প্রতিশোধ নিতে বিরোধীদলও মরিয়া হয়ে আছে। বিরোধীদলের কর্তৃক হামলা হতে পারে এই আশংকায় অনেক আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতা বাড়ীঘর ছেড়ে নিরাপদে অবস্থান করতে দেখা গেছে। শুধু ঘর ছাড়া নয় সক্রিয় অনেকেই সীতাকু- বাজারে উঠতে দেখা যায় না। বাড়ীতে থাকলেও হাটে বাজারে আসছেন না হামলার ভয়ে।
তবে সবচেয়ে ভয়াবহ উপজেলার বাড়বকু-, সীতাকু- সদর, পন্থিছিলা, বটতল, বড়দারোগারহাট, ছোটদারোগারহাট, টেরিয়াইল, কেদারখীল, ছোট কুমিরা, আমিরাবাদ, দোয়াজিপাড়া, মৌলভীপাড়া, চৌধুরী পাড়া ও ফৌজদারহাট এলাকা। জামায়াত নেতার লাশ উদ্ধার ঘটনার পর ত্রি-মুখি আতংক চরম আকার ধারন করেছে। বাড়বকু- যৌথবাহিনী বিরোধীদলকে যেমন গ্রেফতার আতংক রেখেছেন পাশাপাশি বিরোধীদলও এর প্রতিশোধে স্থানীয় চেয়ারম্যানের বাড়ীতে হামলা চালায়। ভাগ্যক্রমে তিনি বেচে গেলেও তার বসতবাড়ী পুড়ে দেয় হামলাকারীরা। আমিন হত্যা ও অসংখ্য মামলার আসামী হওয়া, বাড়বকু-ে র‌্যাবের ক্যাম্প করা সবই চেয়ারম্যানের ভূমিকা রয়েছে বলে বিরোধীদল বিএনপি, জামায়াত-শিবির অভিযোগ করে আসছেন। বিরোধীদলের পুরো উপজেলার নেতাকর্মী ঘরছাড়া হলেও আওয়ামীলীগের কুমিরা, বাড়বকু-, সীতাকু- সদর, পন্থিছিলা, কেদারখীল, এয়াকুব নগরের নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছেন বলে সূত্রে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *