সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / জামায়াত নেতা আমিন ও জসিম হত্যার প্রতিবাদে সীতাকুন্ড মিরসরাই শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে ঃ পিকেটিং করার সময় কান্নাররোল

জামায়াত নেতা আমিন ও জসিম হত্যার প্রতিবাদে সীতাকুন্ড মিরসরাই শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে ঃ পিকেটিং করার সময় কান্নাররোল

amin 1নিজস্ব প্রতিবেদক,২৪ নভেম্বর(সীতাকুন্ড টাইমস ডটকম) : সীতাকুন্ড ও মিরসরাই আজকের হরতাল শান্তিপূর্ণ ও স্বতঃস্ফুর্ত হরতাল পালিত হচ্ছে । সকাল থেকেই শহীদ আমিনের হত্যাকারীদের গ্রেফতার ও হরতালের সমর্থনে সীতাকুন্ডে বিভিন্ন স্থানে মিছিল করে পিকেটিং করেছে জামায়াত শিবিরের নেতাকর্মীরা। শহীদ আমিনের স্মৃতি বিজরিত বাড়বকুন্ডে শহীদের উত্তরসুরীরা খুব ভোরেই মিছিল করেছে। বাড়বকুন্ডের ১৮দলের নেতাকর্মীরা ভুলতে পাচ্ছেনা রাজ পথ কাঁপানো সৈনিক আমিনকে। একে অপরকে দেখার সাথে সাথে জড়িতে ধরে কাঁদতে দেখা গেছে মিছিলের সময়। নেতা কর্মীরা পিকেটিং করতে আসলেও কর্মীরা ছিল কান্নায় জর্জড়িত।
বিএনপি নেতা জহুরুল আলম জহুর বলেন আন্দোলনের যে কোন কর্মসূচীতে আমিনকে কাছে পেয়েছি। তাঁকে হারিয়ে আমাদের অপরুন্ত ক্ষতি হয়েছে। জামায়াত নেতা বদরুল কান্না বিজড়িত কন্ঠে বলল আমিনকে যারা না পেরা পথে পঠিয়েছে আল্লাহ তাদেরকে তোমার গায়েবী মদদ দিয়ে শাস্তি দাও। শধুমাত্র ইসলামী আন্দোলনের সক্রিয় কাজ করায় বাতিলরা তাকে গুম করে নির্মমভাবে হত্যা করে। হত্যা কারীদের ছাড় দেবেনা জামায়াত শিবিরের নেতাকর্মীরা। এদিকে শিবির নেতা রাসেল জানায় সীতাকুন্ডে ৩জন ইসলামী আন্দোলনের কর্মীকে খুন করা হয়েছে। সীতাকুন্ডে মযদান ইসলামী বিপ্লবের জন্য তৈরী হচ্ছো । গোলাবাড়িয়ায় শহীদ পারভেজ এর গ্রামে প্রতি ইঞ্চি মাটি ইসলামী আন্দোলনের ঘাটি হয়েছে। আমিরাবাদ,গোলাবাড়িয়া,নিজতালুক চৌধুরীপাড়াসহ সীতাকুন্ড পৌরসদরের প্রতিটি ঘর থেকে নারায়ে তাকবিরের শ্লোগান ধ্বনিত হচ্ছে। পৃথিবীর কোন শক্তি তা রোধ করতে পারবেনা। একই ভাবে শহীদ আমিনের জন্মভুমি বাড়বকুন্ড থেকে পালিয়ে গেছে আওয়ামীলীগের কর্মী বাহিনী। এখানে গ্রামবাসীরাও এখন আমিনের খুনীদের খুজে বেরাচ্ছে । এভাবে সীতাকুন্ডের প্রতিটি অঞ্চলে ইসলামী বিপ্লবের আওয়াজ আসতে শুরু করেছে। পুলিশ র‌্যাব বিজিবি নিরস্ত্র কমীদের গুলিকরে হত্যা করেও ধমাতে পারবেনা এ আওয়াজ। সময় এসেছে দারোগার হাটের শহীদ বাবু ভাইয়ের গ্রাম থেকেও আওয়াজ আসবে নারায়ে তাকবিরের। ঘেরাও হবে দারোগারহাট বাজারের যুবলীগ সন্ত্রাসীদের। পালানোর সুযোগ দিবেনা এলাকাবাসী।
একই ভাবে হরতাল পালিত হচ্ছে মিরসরাইও। মিরসরাই আওয়ামী সন্ত্রাসীদের হাতে শাহাদাতবরণকারী বিদেশ ফেরত হাফেজ জসিম উদ্দিনের গ্রামের বাড়ি সাহেরখালীতে চলছে কাান্নার রোল। ৩বছর বিদেশ থাকার পর সম্প্রতি দেশে এসে বিয়ের করার স্বপ্ন তার আর পুরণ হলনা। না পেরার পথে পঠিয়ে দিল হায়নার দলেরা। একটিচক্র পরিকল্পিতভাবে সীতাকুন্ডের পর এবার অস্থিতিছিল করতে চাই মিরসরাইকে বলে জানিয়েছে জামায়াতনেতা সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম। তিনি বলেন জামায়াত সন্ত্রাসীরা জামায়াত শিবিরের নেতাকর্মীদের গুলি করে হত্যা করছে। মিরসারাইয়ের জনগন সীতাকুন্ডের মত রাস্তায় নামার পরিবেশ সৃষ্টি করে দিচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা। তিনি বলেন হত্যার রাজনিতী বন্ধ করে আদর্শের রাজনিতীতে আসার আহ্বান জানা আওয়ামীলীগকে।
বাড়বকুন্ড ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী আমিনুল ইসলাম আমিন হত্যা এবং মীরসরাইয়ের সাহেরখালী এলাকায় শনিবার রাতে জামায়াত কর্মী হাফেজ মুহাম্মদ জসিম উদ্দিন হত্যাকান্ডের প্রতিবাদে আজ রোববার চট্টগ্রাম মহানগরী ও উত্তর জেলা দক্ষিণ জেলাতে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে জামায়াত। তবে ছাত্রছাত্রীদের কথা বিবেচনা করে চলমান সমাপনী পরিক্ষা ও জেএসসি পরিক্ষা হরতালর আওতামুক্ত থাকবে।
এদিকে গতকাল দক্ষিণ সীতাকুন্ডে আওয়ামীলীগ হরতাল নৈরাজ্যের বিরুদ্ধে ঝটিকা মিছিল করলেও হরতালের দিন রাজপথে দেখা যায়নি আওয়ামীলীগের কোন মিছিল মিটিং ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *