সংবাদ শিরোনাম
Home / জাতীয় / নারী শ্রমিকদের ঢাল হিসেবে ব্যবহার করতে দেবেন না : আল্লামা শফীর আহ্বান

নারী শ্রমিকদের ঢাল হিসেবে ব্যবহার করতে দেবেন না : আল্লামা শফীর আহ্বান

২২ এপ্রিল(সীতাকুণ্ড টাইমস ডটকম) : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী এক বিবৃতিতে নাস্তিক, ইসলাম বিদ্বেষী ও তাদের সহযোগীদের মিথ্যা প্রচারণায় বিভ্রান্ত না হওয়ার জন্

য দেশের নারী সমাজের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।  একইসঙ্গে তিনি কোন মহলের চাপে ‘প্রতিবাদী নারী সমাজ’ এর মহাসমাবেশ কিংবা ‘গণজাগরণ মঞ্চের’ শ্রমিক সমাবেশের মতো কর্মসূচি বাস্তবায়নে নারী শ্রমিকদের ঢাল হিসেবে ব্যবহার করতে না দেয়ার জন্য গার্মেন্টস শ্রমিক সংগঠন, মালিকসহ বিজিএমইএ ও বিকেএমইএ’র নেতাদের প্রতি আহবান জানান।

আল্লামা আহমদ শফী বলেন, “হেফাজতের লংমার্চ এবং মহাসমাবেশের মধ্য দিয়ে সারাদেশে তৌহিদি জনতার যে মহাজাগরণ শুরু হয়েছে, তাতে

a.nt24

ভীত ও দিশেহারা হয়ে নাস্তিক-বামপন্থী এবং তাদের সহযোগীরা এখন মিথ্যা এবং প্রতারণার আশ্রয় নিয়ে সরলমনা নারীদের ঢাল হিসেবে ব্যবহার করার অপচেষ্টা চালাচ্ছে। হেফাজতের ব্যাপারে নানা বিষোদগার করা ছাড়াও হেফাজতের দাবি মানা হলে ‘দেশ মধ্যযুগে ফিরে যাবে’ এবং ‘তালেবানি রাষ্ট্রে পরিণত হবে’ মর্মে কাল্পনিক বক্তব্য দিচ্ছে। তারা নারী ও দেশের তৌহিদি জনতা এবং ইসলামের চিরায়ত সংস্কৃতিকে মুখোমুখি দাঁড় করানোর অপচেষ্টায় লিপ্ত। কিন্তু ৯০ ভাগ মুসলমানের এদেশে নাস্তিক-মুরতাদ ও তাদের দোসরদের এ অপচেষ্টাও সফল হবে না ইনশাআল্লাহ।”

হেফাজতের আমির বলেন, “যারা আজ হেফাজতের বিরুদ্ধে নারীদের মাঠে নামানোর চেষ্টা করছে, তারা অতি পরিচিত মুখ। তাদের বেশিরভাগই শাহবাগের নাস্তিকদের নেতৃত্বাধীন গণজাগরণ মঞ্চে গমনকারী এবং তাদের সঙ্গে একাত্মতা পোষণকারী। এসব পরিচিত মুখ সবসময় ইসলামের কৃষ্টি-কালচারের বিরুদ্ধে অবস্থান নিয়ে আসছে এবং বিজাতীয় ও ইসলামবিরোধী সংস্কৃতির চর্চায় লিপ্ত। এসব চিহ্নিত ইসলামবিদ্বেষীর কথায় এদেশের ধর্মপ্রাণ নারী সমাজসহ তৌহিদি জনতা বিভ্রান্ত হবে না।”

হেফাজতের ১৩ দফা দাবির বিরুদ্ধে অপপ্রচার সম্পর্কে আল্লামা আহমদ শফী বলেন, “আমরা আগেই বলেছি, হেফাজতে ইসলামের ১৩ দফা দাবির মধ্যে নারীদের ইজ্জত-আব্রু রক্ষাসহ তাদের অধিকার নিশ্চিত করার দাবিই অন্তর্ভুক্ত রয়েছে। নারীরা ঘরের বাইরে বের হতে পারবে না কিংবা চাকরি করতে পারবে না—এমন কোনো বিষয় দাবির মধ্যে নেই। আল্লাহর দেয়া জীবন বিধান তথা ইসলামে নারীকে প্রদত্ত সে মর্যাদাকে প্রতিষ্ঠিত করাই আমাদের লক্ষ্য।“

তিনি বলেন, “আজ ইসলামী বিধান অনুযায়ী নারীদের অধিকার সংরক্ষিত না থাকা এবং বিধি-বিধান না মানার কারণেই নারীরা হত্যা, ধর্ষণ, ইভটিভিং, যৌতুকের অভিশাপ ও যৌন হয়রানির মতো ভয়াবহ নির্যাতনের শিকার হচ্ছে। নারীদের ভোগ্যপণ্যের মতো ব্যবহারের আইয়্যামে জাহেলিয়াতের মানসিকতা তৈরি হচ্ছে। নারী জাতিকে এ থেকে রক্ষা করে তাদের প্রকৃত মর্যাদা সংরক্ষিত করতে হলে হিজাব পালন ও সংযত চলাফেরাসহ ইসলামী নির্দেশনা অনুসরণের বিকল্প নেই। এ নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই।”

আল্লামা শফী আগামী ৫ মে’র ঢাকা অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করার আহ্বান জানিয়ে বলেন, কর্মসূচি বানচাল করতে নারীদের মাঠে নামার চেষ্টা কিংবা অন্য কোনো পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করে কোনো লাভ হবে না। অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম ঈমানি দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখবে এবং দাবি আদায় না হলে কঠোর থেকে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *