সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সন্দ্বীপে বিএনপি’র সাংসদ মোস্তফা কামালের বাড়ীতে যুবলীগের হামলা: এমপি পুত্রসহ গুলিবিদ্ধ-১০

সন্দ্বীপে বিএনপি’র সাংসদ মোস্তফা কামালের বাড়ীতে যুবলীগের হামলা: এমপি পুত্রসহ গুলিবিদ্ধ-১০

1_r11_c7সন্ধীপ প্রতিনিধি,২৪ নভেম্বর(সীতাকুন্ড টাইমস ডটকম)- চট্টগ্রামের সন্দ্বীপ থেকে নির্বাচিত বিএনপি দলীয় সংসদ সদস্য মোস্তফা কামাল পাশার বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগ করা হয়েছে।
ছাত্রলীগ-যুবলীগের নেতৃত্বে দেড় শতাধিক ভাড়াটে জলদস্যূ রোববার বিকাল সাড়ে ৩টার দিকে এমপি কামালের বাড়িতে হামলা করে গুলি চালালে এমপি পুত্র মোহাম্মদ ইকবাল পাশা জাবেদসহ অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়। একটি গুলি জাবেদের বুক ভেদ করে পিট দিয়ে বেরিয়ে যায় । তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
হামলাকালে প্রথমে বিএনপির নেতাকর্মীরা প্রতিরোধের চেষ্টা করে। কিন্তু সন্ত্রাসীদের ভারী আগ্নেয়াস্ত্রের মুখে তারা পিছু হঠে।
উত্তর জেলা বিএনপি নেতা ও সন্দ্বীপ বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন জানান, বিকাল সাড়ে ৪টার দিকে আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক সন্ত্রাসী উপজেলার রহমতপুর তালতলি এলাকায় এমপির বাড়ি ঘেরাও করে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। তারা বাড়িতে এমপির বৈঠকখানা (কাচারী ঘর), এমপি গাড়ি, গাড়ির গ্যারেজে আগুন ধরিয়ে দেয়। এসময় এলোপাতাড়ি গুলি করলে তার বড় ছেলে ইকবাল জাবেদসহ অন্তত ১০/২০ জন আহত হয়েছে। সন্ত্রাসীরা এমপিকে আক্রমনের চেষ্টা চালালে দলীয় লোকজন তাকে নিরাপদে সরিয়ে নেয়।
জানা গেছে, বিকাল সাড়ে ৩টার দিকে সন্দ্বীপ চ্যানেলের কুখ্যাাত জলদস্যূ দাশুর নেত্বেত্বে ১৪০ জনের সন্ত্রাসী দল চর এলাকা দিয়ে উপকূলে আসে। তারা অর্ধশত মোটর সাইকেল নিয়ে রহমতপুর এলাকায় এসে বিকেল ৪টা থেকে হামলা শুরু করে। তালতলি বাজার থেকে রহমতপুর পর্যন্ত অসংখ্য দোকানপাট বাড়ি ঘরে ভাঙচুর লুটপাট চালায়।
স্থানীয় ছাত্রলীগ যুবলীগ সন্ত্রীদের ছত্রছায়ায় এ হামলা চলার সময় পুলিশ নীরব ভূমিকা পালন করে। এমপি মোস্তফা কামালের বাড়ি ছাড়াও সন্ত্রাসীরা রহমতপুর ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা হাসানুজ্জামান মামুনের বাড়িতে আগুন ভাঙচুর লুটপাট করেছে।
হামলার কথা স্বীকার করে সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন জানান, আওয়ামী লীগ বিএনপির মধ্যে সংর্ঘষ হয়েছে। এসময় এমপি পুত্র সহ কয়েজন আহত হয়েছে। পরিস্থিতি থমথমে। পুলিশ ঘটনাস্থলে গেছে। আহত এমপি পুত্রকে চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে নেয়া হচ্ছে।
এর আগে সকালে যুবলীগ ছাত্রলীগ সন্ত্রাসীরা এমপি মোস্তফা কামালের বাড়িতে হামলা চালায়। এসময় দলীয় নেতাকর্মী এবং এলাকাবাসীর প্রতিরোধের মুখে পালিয়ে যায়। এর আগে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংর্ঘষে ২০ জনের মত আহত হয়েছিল।
উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় রহমতপুর ইউনিয়ন যুবলীগকর্মী আকবর প্রকাশ ফকির (২৩) এর উপর সন্ত্রাসীরা হামলা চালিয়ে তার হাত ও পায়ের আঙ্গুল কেটে ফেলে। গুরুতর আহত ফকিরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার জন্য আওয়ামী লীগ বিএনপিকে দায়ী করে রাতে উপজেলা সদরে হারামিয়াস্থ বিএনপি অফিসে ভাঙচুর চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *