সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুণ্ডে সব কেন্দ্র দখল ঃ বিএনপি জামায়াতের পুন নির্বাচনের দাবী

সীতাকুণ্ডে সব কেন্দ্র দখল ঃ বিএনপি জামায়াতের পুন নির্বাচনের দাবী

nir-pic2নিজস্ব প্রতিবেদক,৩০ডিসেম্বর(সীতাকুণ্ড টাইমস)-
সীতাকুণ্ড পৌর নির্বাচনে সব কয়টি কেন্দ্রই দখল করে নিয়েছে আওয়ামীলীগ। সকাল থেকে একেক করে ১৩টি কেন্দ্রে আওয়ামীলীগের বহিরাগত সন্ত্রাসী দিয়ে ভোটারদের উপর হামলা চালিয়ে পুরো নিয়ন্ত্রনে নিয়ে নেই। এভাবে চলে সীতাকু- পৌর নির্বাচন। এদিকে কেন্দ্র দখল ভোট চুরির অভিযোগে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক লায়ন আসলাম চৌধুরী, যুগ্ম সম্পদাক জহুরুল আলম জহুর সীতাকু-ে পুন নির্বাচনের দাবী করেছে। একই ভাবে চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ আমিরুজ্জামান চৌধুরী ও উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর আনোয়ার সিদ্দিক চৌধুরীও সীতাকুন্ডে পুননির্বাচনের দাবী জানিয়েছেন।

এদিকে দুপুরের পর আর কোন ভোটার ছিলনা কেন্দ্রে। সীতাকুন্ড হাই স্কুল কেন্দ্রে সরেজমিনে দেখা যায় দুপুর কেন্দ্র দখল করার পর অনেক সহকারী প্রিজাইডিং অফিসার নিজেরাই নৌকা মার্কায় সিল মারছে। পুলিশ কেন্দ্র দখল করার সময় সীতাকুন্ড সরকারী হাইস্কুল থেকে ৪জন বহিরাগত,ডিগ্রী কলেজ থেকে ৪জন ও বালিকা স্কুল থেকে ২জনসহ মোট ১০জন কে আটক করেছে। আটককৃতদের কাছ থেকে ককটেলসহ বেশকিছু বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে। কেন্দ্র দখল করার সময় বহিরাগত সন্ত্রাসীরা পিটিয়ে আহত করেছে বিএনপি প্রার্থী মুক্তিযোদ্ধা আবুল মুনছুরসহ প্রায় ২০জনকে। আনেক আওয়ামীলীগের নেতাকর্মীরাও ভোট দিতে পারেনি বলে অভিযোগ উঠেছে।
nir-pic-1
এবার সীতাকু- পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩০৭০২ জন । তার মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৫ হাজার ৮৬৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ১৪ হাজার ৮০৯ জন। যেখানে ভোট কেন্দ্র রয়েছে আলাদা পুরুষ ৪ টি মহিলা ৪টি ও ৫টি ভোট কেন্দ্র পুরুষ-মহিলা উভয়ে একসাথে। মোট ভোট কেন্দ্র ১৩টি কেন্দ্রে মোট ভোট কক্ষ ৯০টি। ভোট গ্রহনে ১৩জন প্রিজাইডিং অফিসার,৯০জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছে।

এ বিষয়ে সীতাকু- রিটানিং কর্মকর্তা নাজমুল ইসলাম ভ’ইয়া জানান,ছোট-খাটো কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠভাবে শেষ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *