সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে অবরোধে পুলিশ আওয়ামীলীগ শিবির সংঘর্ষে গুলিবিদ্ধ ৫,পুলিশ সহ আহত ৩০

সীতাকুন্ডে অবরোধে পুলিশ আওয়ামীলীগ শিবির সংঘর্ষে গুলিবিদ্ধ ৫,পুলিশ সহ আহত ৩০

খায়রুল ইসলাম,২৮নভেম্বর (সীতাকুন্ড টাইমস ডটকম) ঃ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘন্টা অবরোধের তৃতীয় দিনে সীতাকু-ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহি একটি অটোরিক্সা ভাঙচুর ও আওয়ামীলীগ নেতার বাড়িতে হামলা চালায় অবরোধকারীরা। পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। চট্টগ্রাম উত্তর জেলা শিবিরের সভাপতিকে গ্রেফতার করার পর ফৌজদারহাট ষ্টেশন রোডে জামায়াত শিবিরের নেতাকর্মীদের সাথে সংঘর্ষ হয়েছে। এসময় শিবির কর্মী সোহেল তানভীর, সাইমনসহ ৫জন গুলিবিদ্ধ হয়েছে। পুলিশসহ আহত হয়েছে ১০জন।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে উপজেলার সলিমপুর এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি কাজী পাড়া অতিক্রমকালে জামায়াত-শিবিরের কর্মীরা সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি কাজি গোলাম মহিউদ্দিনের বাড়িতে অর্তকিত হামলা চালায়। এসময় আহত হয়েছে আরজু বেগম (২০),মিনহাজ উদ্দিন আরজু(১৮), টিটু (২১), তুষার (২২),তানিম (২৫), রোজী আক্তার (২৭),শতকত (২৩),ফরিদা বেগম (৪৫),জাহাঙ্গীর আলম(৫০), আরমান হোসেন (১৪),মোক্তার হোসেন (৪৩) মারাত্বকভাবে আহত হয়। এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় কতর্ব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। খবর পেয়ে পুলিশ,বিজিবি ঘটনাস্থলে গিয়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের ধাওয়া করলে পরিস্থিতি স্বাভাবিক হয়। আওয়ামীলিগ নেতা মহিউদ্দিন বলেন,জামায়াত শিবিরের কর্মীরা আমাকে না পেয়ে আমরা বাড়ির নিরীহ লোকজনের উপর গুলি ছুড়লে তারা মারাত্বক ভাবে আহত করে। অপরদিকে সকাল ৯ টায় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পন্থিছিলা এলাকায় অবরোধ করে একটি সিএনজি চালিত অটোরিক্সায় ভাঙচুর চালায়। এসময় তাদের হামলায় চালক সুমনসহ আরতি বড়–য়া,রঞ্জিত বড়–য়া ও মায়া বড়–য়া নামের তিন যাত্রী মারাত্বকভাবে আহত হয়। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে বিএনপি নেতারা জানায় আওয়ামীলীগের হামলায় বিএনপির সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছে যুবদল নেতা রুখন উদ্দিনসহ এক ব্যাবসায়ী।তারা আরও জানায় আওয়ামীলীগের কর্মীরা বাড়িতে বাড়িতে হামলা চালিয়েছে। এসময় বেশ কয়েকটি দোকান ভাংচুর করে। দুপুরের শিবির সমর্থক আদনান(১৬)কে কুপিয়ে আহত করেছে যুবলীগনেতাকর্মীরা। এদিকে ফৌজদারহাট তুলাতলিতে পুলিশের সাথে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে।
সীতাকু- থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, ‘জামায়াত-শিবিরের নেতাকর্মীর বিক্ষিপ্ত হামলায় ১১ এলাকাবাসী গুলিবিদ্ধ ও চালকসহ ৪ জন অটোরিক্সার যাত্রী আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থলে এসে তাদের ধাওয়া করলে পরিস্থিতি স্বাভাবিক হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *