সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ড কুমিরা ফেড়িঘাট এলাকায় বিনা নোটিশে জেলা পরিষদের উচ্ছেদ অভিযানঃ বিক্ষুদ্ধ ক্ষতিগ্রস্থরা

সীতাকুন্ড কুমিরা ফেড়িঘাট এলাকায় বিনা নোটিশে জেলা পরিষদের উচ্ছেদ অভিযানঃ বিক্ষুদ্ধ ক্ষতিগ্রস্থরা

ossad-pic-2-timesমোঃ জাহেদ,১৮আগষ্ট(সীতাকুন্ড টাইমস ডটকম)-
সীতাকুন্ডের কুমিরা ঘাটঘর ফেরিঘাট এলাকায় বিনা নোটিশে অতর্কিতভাবে জেলা পরিষদের উচ্ছেদ অভিযান পরিচালনায় বিক্ষুদ্ধ হয়ে উঠেছে ক্ষতিগ্রস্থ দোকান ও ভাড়াঘর মালিকরা। সোমবার সকাল ১১ টায় জেলা পরিষদের সচিব সাব্বির ইকবাল ও জেলা প্রসাশন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এতে পরিচালিত অভিযানে ঘাটঘর এলাকার প্রায় ৫০ টি দোকান ও ভাড়াটিয়া ঘর উচ্ছেদ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে পুলিশের উপস্থিতিতে জেলা পরিষদের সচিব প্রশাসনের উর্ধ্বতন কতৃপক্ষকে সাথে নিয়ে কুমিরা ঘাটঘর এলাকায় গড়ে উঠা ২০টি দোকান ও ৩০ টি ভাড়াটিয়া ঘরে উচ্ছেদ অভিযান চালায়। অভিযান চলাকালে দোকান মালিক ও ভাড়াটিয়াদের কোন ধরনের সময় না দিয়ে মহুত্বের মধ্যে সবকিছু ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। এতে স্থানীয় সালেহ আহাম্মদ,সেলিম, জসিম,মানিক,মহিউদ্দিন,সালাউদ্দিন ও মুনসুর আলমসহ অনেক ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হন। স্থানীয় ব্যবসায়ী মহিউদ্দিন ও সালাউদ্দিন জানান,জেলা পরিষদের লোকজন উচ্ছেদ পরিচালনায় আমাদের কোন ধরনের অবহিত না করে বেআইনিভাবে বিনা নোটিশে উচ্ছেদ করেছে। তাদের মনগড়া উচ্ছেদ অভিযানে আমাদের দু’জনের ৭টি দোকান ভেঙ্গে দেওয়ায় ২০ লক্ষ টাকার মালামাল নষ্ট হয়েছে। অপরদিকে ক্ষতিগ্রস্থ আলন ষ্টোরের মালিক মুনসুর আলম বলেন,জেলা পরিষদ আমার ক্রয়কৃত খতিয়ান ভূক্ত জমিতে গড়ে উঠা দোকান বিনা নোটিশে সম্পূর্ন বেআইনিভাবে ভেঙ্গে দিয়েছে।
অভিযানের বিষয়ে জেলা পরিষদের সচিব সাব্বির ইকবাল বলেন,’ আমি এসেছি জেলা পরিষদের পক্ষে দখল বুঝে নিতে। সব ধরনের আইনি জটিলতার কাজ সেরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে বলে তিনি জানান।’ অভিযান চলাকালে সীতাকু- থানার এস আই আশরাফুলসহ প্রায় ৪০ জন পুলিশ এ উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *