সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / কদম রসুল সানম্যান টেক্সটাইল মিল বন্ধ ঘোষনা করায় শ্রমিকদের বিক্ষোভ ঃ আহত ৩ কর্মকর্তা

কদম রসুল সানম্যান টেক্সটাইল মিল বন্ধ ঘোষনা করায় শ্রমিকদের বিক্ষোভ ঃ আহত ৩ কর্মকর্তা

sanman pic-05.06নিজস্ব প্রতিবেদক,৫জুন(সীতাকুন্ড টাইমস ডটকম)-
সীতাকুন্ডে অবস্থিত সানম্যান টেক্সটাইল মিলে শ্রমিকদের অবস্থান ধর্মঘট চলছে । ধর্মঘট চলাকালে শ্রমিকদের হামলায় মিলের ২ কর্মকর্তা ও ১ গাড়ির চালক আহত হয়েছে মিল কর্তৃপক্ষ জানায়। বৃহস্পতিবার সকাল থেকে কদমরসূল মিল গেটে চলছে এই শ্রমিক ধর্মঘট। এতে মিলটির প্রায় ১ হাজার নারী-পুরুষ শ্রমিক ধর্মঘটে অংশ নেই।

ধর্মঘটের বিষয়ে মিলের নারী শ্রমিক রোকেয়া বেগম,তাসলিমা বেগম ও রুবি আক্তার বলেন,মিল কতৃপক্ষ হঠাৎ করে উইবিং সাইট বন্ধ করার কারণে আমরা আন্দোলনে যেতে বাধ্য হয়েছি,তবে কারো উপর আমরা কোন হামলা করিনি। জরুরী ভিত্তিত্বে উইবিং সাইট চালু না করলে সামনে আমরা কঠোর আন্দোলনে নামবো।

মিলটির সিবিএ সভাপতি নারায়ন চন্দ্র পাল বলেন, চলতি মাসের ১ তারিখ থেকে মিল কর্তৃপক্ষ বে-আইনি ভাবে ফ্যাক্টরী বন্ধ করে দেয়। যার ফলে মিলে কর্মরত শত শত শ্রমিক-কর্মচারী বেকার হয়ে পড়ে। এই বিষয়ে শ্রমিকেরা প্রতিবাদ করলেও মালিক পক্ষ সৎ উত্তর দিচ্ছে না। অবিলম্বে ফ্যাক্টেরীটি পুনরায় চালু করার জন্য মালিক পক্ষের নিকটে জোরদাবি জানান। অন্যথায় শ্রমিকেরা বৃহত্তর আন্দোলন সহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করতে বাধ্য হবে।

অন্যদিকে মিলটির জেনারেল ম্যানেজার নাজমূল হুদা চৌধুরী বলেন,৫টি ইউনিটের মধ্যে ১টি উইবিং সাইট লোকসানের কারণে ২ মাস অস্থায়ী বিত্তিতে চালানোর পর এটি বন্ধ করে দেওয়ার সিদান্ত নেওয়া হয়। বিষয়টি নিয়ে মালিকও শ্রমিক পক্ষ গতকাল বৈঠকে বসার কথা ছিল। কিন্তু সিবির সাধারণ সম্পাদক জিয়ার নেতৃত্বে চাকুরীচ্যুত কিছু শ্রমিকদের নিয়ে মিলের সামনে আন্দোলন শুরু করে। এ সময় মিলের সহকারী জি এম একাউন্ট কামাল উদ্দিন,একাউন্ট কর্মকর্তা মঈনউদ্দিন ও অফিসের গাড়ি চালক শ্রমিককতৃক আহত হয়।
উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকে এই কারখানা শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দেয়। এই জন্য মালিক পক্ষ ও শ্রমিকেরা একে অন্যকে অভিযুক্ত করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *