সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ৮ ইউপি সদস্যর

সীতাকুন্ডে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ৮ ইউপি সদস্যর

নিজস্ব প্রতিবেদক,১০নভেম্বর(সীতাকুণ্ড টােইমস)-
সীতাকুন্ডে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে দূর্ণীতির অভিযোগ করেছেন তার ইউনিয়নের ৮ জন ইউপি সদস্য। একই সাথে এসব অভিযোগের তদন্ত পূর্বক তাকে অপসারণেরও দাবী জানানো হয়।
জেলা প্রশাসকের নিকট ইউপি সদস্যদের করা অভিযোগে জানাযায়, ১০নং সলিমপুর ইউনিয়ন পরিষদের নামে বিভিন্ন সরকারী প্রকল্প বরাদ্দ হলেও ইউপি সদস্যরা সেসব প্রকল্প সম্পর্কে অবগত হন না। চেয়ারম্যান ব্যক্তিগতভাবে ঐসব প্রকল্পের অর্থ ব্যয় করছেন। এতে এলাকার কাংখিত উন্নয়ন সম্ভব হচ্ছে না। সর্বশেষ গত ২৩.০৯.২০১৫ইং তারিখে একটি উন্নয়ন প্রকল্প সম্পর্কে ইউপি সদস্যদের না জানিয়ে চেয়ারম্যান প্রকল্প দাখিল করেছে। এভাবেই বারবার প্রকল্প দেখিয়ে অর্থের অপচয় করা হচ্ছে। এ কারণে সর্ব সম্মত সিদ্ধান্ত ছাড়া এল,জি,এস,পি, ১%, কাবিখা, টিআর, এডিপি ও কর্মসৃজন প্রকল্প গ্রহন ও প্রাক্কলন না করার জন্য জেলা প্রশাসকের নিকট আবেদন করেন তারা।
চেয়ারম্যানের দূর্ণীতি নিয়ে বিভিন্ন দপ্তরে পাঠানো অভিযোগে স্বাক্ষর করেন ইউপি সদস্য গোলাম গফুর, মোঃ সোলেমান, শামছুল হুদা, রোকন উদ্দিন, সেলিম আকবর, সংরক্ষিত মহিলা সদস্য জয়নব বিবি জলি, রেজিয়া বেগম ও আলমাছ খাতুন। তারা অভিযোগে আরো বলেন, ১০নং সলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান আ’লীগ নেতা কাজী সালাউদ্দিন আজিজ দূর্ণীতি ও স্বেচ্চাচারিতার আশ্রয় নিয়ে কার্যক্রম পরিচালনা করছেন। তিনি জনপ্রতিনিধি হয়েও জনস্বার্থে কাজ না করে ব্যক্তিস্বার্থ হাসিলে কাজ করছেন। উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগে উপরিউক্ত ৮জন সদস্য অভিযোগ করে জানান, চেয়ারম্যান সালাহউদ্দিন আজিজ ইউপি সদস্যদের কোন মতামত না নিয়ে ইউপি’র সচিবের সাথে যোগসাজশে ১% খাদে বরাদ্দের বিপরীতে প্রকল্প দাখিল করেছেন। কিন্তু এর আগে ইউপি সদস্যরা এলাকার উন্নয়নে এ ধরণের প্রকল্প দাখিলের অনুরোধ করলেও চেয়ারম্যান তাতে কর্ণপাত করেননি। ফলে এখন গোপনে আবেদন করায় এই অর্থ তিনি নিজে আতœসাতের উদ্দ্যেশ্যেই এ আবেদন করেছেন বলে তাদের ধারণা। ফলে এ অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদের ২০০৯ সনের ৪২ ধারা ৭ উপধারা মতে ৭৫ ধারার ১ এর ঘ উপধারার আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান। তারা অভিযোগে আরো জানান, স্থানীয় সরকার আইন অনুযায়ী চেয়ারম্যান দেশের বাইরে যাবার সময় প্যানেল চেয়ারম্যানকে দায়িত্ব হস্তান্তর করে যাওয়া নিয়ম হলেও তিনি দায়িত্ব হস্তান্তর না করেই বারবার বিদেশ সফর করছেন। ফলে তার অনুপস্থিতিতে পরিষদের কার্যক্রম মারাতœকভাবে ব্যাহত হয়। এসব কাজ কর্ম হয় না বললেই চলে। এসব বিষয়ে কাউকে জবাব দিতে রাজি নন চেয়ারম্যান। ফলে তার অপসারণও দাবী করেন তারা। এ বিষয়ে চেয়ারম্যান সালাহউদ্দিন আজিজ সাংবাদিকদের বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হচ্ছে তা একেবারেই ভিত্তিহীন মনগড়া। তিনি কোন দূর্ণীতি করেননি। বরং মেম্বারদের দূর্ণীতির বিরুদ্ধে সোচ্চার থাকায় তার উপর ক্ষিপ্ত হয়ে কতিপয় মেম্বার এসব অপপ্রচার করছে বলে তার দাবী। তিনি আরো বলেন, আমি বিদেশে এক সপ্তাহ ছিলাম। এ অল্প সময়ের জন্য কাউকে দায়িত্ব দেওয়ার দরকার হয়নি। তিনি চলে আসায় আর কোন সমস্যা নেই। এসব সমস্যা উক্ত মেম্বারদের মনগড়া বলে তার দাবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *