সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে পাশের হারে স্কুলের চেয়ে মাদ্রাসা এগিয়ে – এ প্লাস পেয়েছে ২০৬জন- পন্থিছিলা মাদ্রাসায় বিজ্ঞানের প্রথম ২০ মেধাবী এফ গ্রেড !!!

সীতাকুন্ডে পাশের হারে স্কুলের চেয়ে মাদ্রাসা এগিয়ে – এ প্লাস পেয়েছে ২০৬জন- পন্থিছিলা মাদ্রাসায় বিজ্ঞানের প্রথম ২০ মেধাবী এফ গ্রেড !!!

নিজস্ব প্রতিবেদক,A+-student ১০ মে (সীতাকুন্ড টাইমস ডটকম)- সীতাকুন্ডে এবার এসএসসি  ও দাখিল পরীক্ষায় পাশের হারে স্কুলের চেয়ে মাদ্রাসার ফলাফল ভাল । তবে মাদ্রাসার চেয়ে স্কুলে জিপিএ ৫ পেয়েছে বেশী। মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসান জানান স্কুলের পাশের হার হচ্ছে ৮৫.৭৯ এবং মাদ্রাসার পাশের হার ৮৭.৮২। সীতাকু-ে এসএসসি পরীক্ষায় এবার মোট পরীক্ষার্থী ছিল ৩৬৭৪ তার মধ্যে পাশ করেছে ৩১৫২জন। এ প্লাস পেয়েছে ১৮২জন। মাদ্রাসায় মোট পরীক্ষার্থী ৪৫৩ পাশ করেছে ৩৯৮। এ প্লাস পেয়েছে ২৪জন।
শতভাগ পাস করেছে ৩টি বিদ্যালয়। এগুলি হলো ফৌজদারহাট ক্যাডেট কলেজ, সবুজ শিক্ষায়তন উচ্চ বিদ্যালয় ও বাংলাদেশ মিলিটারী একাডেমী। সবচেয়ে ভালো ফলাফল ফৌজদারহাট ক্যাডেট কলেজ। এ বিদ্যালয় থেকে মোট ৪২জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে শতভাগ পাসসহ সকল ছাত্র জিপিএ ৫ লাভ করেছে। বিদ্যালয়টি চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তৃতীয় স্থান লাভ করেছে। সীতাকুন্ড সরকারী হাই স্কুলের প্রধান শিক্ষক জানান তাদের স্কুল থেকে জিপি এ ৫ পেয়েছে ২৪জন। মোট ১২৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১২৩জন পাশ করেছে। পাশের হার ৯৫.৩৫।
মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ নুরুল কবির জানান সীতাকু- আলীয়া মাদ্রাসায় এ এপ্লাস পেয়েছে ২জন পাশের হার ৯৮, যুবাইদিয়া মহিলা মাদ্রাসা এ প্লাস ২জন পাশের হার ৯৪%,মহানগর মাদ্রাসা এ প্লাস ১ পাশের হার ৮৯,বগাচতর মাদ্রাসায় এ প্লাস ১জন পাশের হার ৯৬%, শীতলপুর মাদ্রাসায় এপ্লাস পাশের হার শতভাগ,লালানগর মাদ্রাসায় এ প্লাস ১জন পাশের হার ৯৪, মুজাদ্দেদিয়া মাদ্রাসা এ প্লাস ১জন পাশের হার ৮৫,নুরিয়া ৯৫%,বড়দারোগারহাট ১০০%,বাঁশবাড়িয়া মাদ্রাসা ৯৭,বানুবাজার মাদ্রাসা মাদ্রাসা ৮৭%পন্থিছিলা মাদ্রাসা ৫২% আলআমিন মাদ্রাসা ৮২% পাশ করেছে।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফেরদৌস হোসেন আরও জানান , গত বছর এ উপজেলায় এসএসসি পরীক্ষায় পাসের হার ছিলো ৭৫.৭৩ শতাংশ এবং জিপিএ ৫ লাভ করেছিলো ১৪৮জন। এবার পাসের হার বেড়ে ৮৫.৭৯ শতাংশ ও জিপিএ ৫ বেড়ে ১৮২জনে দাঁড়িয়েছে। তবে গতবার মাদ্রাসায় পাসের হার ছিলো ৯৩.৭৯ এবং জিপিএ ৫ ছিলো ৩৭জন। কিন্তু এবার তা কমে গেছে।
এদিকে পন্থিছিলা বিজ্ঞান মাদ্রাসায় বিজ্ঞান বিভাগের রোল ১ থেকে ২০ পর্যন্ত সকল ছাত্র-ছাত্রী এফ গ্রেড পাওয়ায় মাদ্রাসার শিক্ষক অভিভাবকরা দুচিন্তায় রয়েছে। রেজাল্টের ত্রুটির কারনে মাদ্রাসার ছাত্রদের ফলাফল বিপর্যয় হয়েছে বলে মাদ্রাসার সুপার মাওলানা শহিদুল্লাহ জানিয়েছে। তিনি আরও জানায় প্রতিবছরই পন্থিছিলা মাদ্রাসা ভাল ফলাফল করে আসছে। এ বছর মাদ্রাসার মেধাবী ছাত্ররা ফেল করায় তারা চিন্তিত রয়েছে। বোর্ডের সাথে যোগাযোগ করে এর কারন বের করা হবে বলে তিনি জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *