সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ড মহাসড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সীতাকুন্ড মহাসড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

CIMG0925
সাইফুল মাহমুদ,২৩অক্টোবর(সীতাকুন্ড টাইমস)-
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাস্তা পাশে অবৈধ ভাবে স্থাপিত দু’শ অধিক দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে যানজট নিরশনে ও দূর্ঘটনা রোধে এই অবৈধ দোকান ঘরগুলো বারবার সরিয়ে নেয়ার তাগাদা দেয়ার পরও সরিয়ে না নেয়ায় ম্যাজিষ্ট্রেটের উপস্থিতে বৃহস্পতিবার এই উচ্ছেদ অভিযান চালানো হয়।
সীতাকুন্ড উপজেলার মহাসড়কে ভাটিয়ারী, চেয়ারম্যানঘাটা, কদম রসুল ও মাদামবিবিরহাট এলাকায় এই উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান। এসময় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা।

জানা যায়, সীতাকুন্ড থেকে বারৈয়ারঢালা ৪২ কিলোমিটার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে রাস্তার জায়গা দখল করে অবৈধ ভাবে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিলো স্থানীয় প্রভাবশালী। অনেকে রাস্তার উপর স্ক্র্যাপ জাহাজের বড় বড় জেনারেটর ও লোহা টুকরো রেখে রাস্তায় যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্ঠি করছে। আর এইসব লোহার কারণে প্রতিদিন সৃষ্টি হচ্ছে সীতাকুন্ড দক্ষিণ অঞ্চলে যানজট। দূর্ঘটনায় প্রাণ হারাচ্ছে পথচারিরাও।

চট্টগ্রাম জেলা পুলিশের ট্রাফিক ইন্সেপেক্টর মীর গোলাম ফারুক ভূঁইয়া বলেন, দীর্ঘদিন ধরে মহাসড়কের রাস্তা দখল করে অবৈধ দোকান ঘর করে ব্যবসা করছিলো স্থানীয় লোকেরা। বারবার অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার তাগাদা দিলেও তারা তা না করায় ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে উচ্ছেদ করা হয়েছে। এই অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।
মু: মাহবুব আলম বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে অবৈধ ভাবে দখল করে দোকান ঘর স্থাপন করে ব্যবসা করছিলো। অভিযানে দু’শ অধিক দোকান ঘর উচ্ছে করা হয়েছে। অন্যগুলো উচ্ছেদ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *