সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ডে চারদিন ব্যাপী স্কাউটসের বিভিন্ন কর্মসূচী

সীতাকুন্ডে চারদিন ব্যাপী স্কাউটসের বিভিন্ন কর্মসূচী

photo-1--0নজিস্ব প্রতবিদেক,২০এপ্রলি(সীতাকুন্ড টাইমস ডটকম)-
বাংলাদেশ স্কাউটস সীতাকু- উপজেলা শাখার উদ্যোগে চারদিন ব্যাপী স্কাউটসের বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ১টি কাব ইন্দাবা কোর্স ও রিফ্রেসার্স কোর্স (স্কাউটস) এবং ২টি ওরিয়েন্টেশন কোর্স (কাব ও স্কাউটস) সীতাকু- সরকারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানের তৃতীয় দিন গত শনিবার মহাতাঁবু জলসা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,আলহাজ্ব দিদারুল আলম এমপি।
তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, স্কাউটসের মাধ্যমে শিক্ষাকে পরিপূর্ণ করা সম্ভব। এ স্কাউট আন্দোলন লিডারদের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মাঝে ছড়িয়ে পড়বে। দেশ জাতি গঠনে স্কাউট আন্দোলন ব্যাপক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন সীতাকুন্ডে স্কাউট আন্দোলনে তার সহায়তার হাত প্রসারিত হবে।
এর আগের দিন শুক্রবার সকালে রিফ্রেসার্স কোর্সের আনুষ্ঠানীক ভাবে উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও সীতাকু- স্কাউটসের সভাপতি মুহাম্মদ শাহীন ইমরান।এদিকে সীতাকু- উপজেলা স্কাউটসের সম্পাদক তপন চন্দ্র মজুমদার জানিয়েছেন গত বৃহস্পতিবার থেকে রোববার পর্যন্ত এই চারদিন ব্যাপী বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের পরিচালনায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ওরিয়েন্টেশন কোর্সের সমাপ্তি ঘটেছে। এতে বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে উপস্থিত ছিলেন,সহকারী কমিশনার (ভূমি)আব্দুল্লা আল মামুন, সীতাকু- মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইফতেখার হাসান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফেরদৌস হোসেন, পৌর কাউন্সিলর সফিউল আলম চৌধুরী মুরাদ, বাংলাদেশ স্কাউটস সীতাকু- উপজেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ নুরুল কবির,উপজেলা স্কাউট কমিশনার মোঃ খোরশেদ আলম, হাবিব উল্লাহ, প্রধান শিক্ষক এম মহসীন আলী, চট্টগ্রাম অঞ্চল স্কাউটস কোর্স লিডার ধনলাল মুহুরী ও কোর্স লিডার এসএম ফারুক। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সীতাকু- প্রেসক্লাবের সেক্রেটারী মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,সাবেক সভাপতি এম হেদায়েত,বর্তমান সহ-সভাপতি কাইয়ুম চৌধুরী,সাংবাদকি শখে সালাউদ্দনি,জাহদেুল আনোয়ার চৌধুরী,উপজেলা স্কাউটসের সহকারী কমিশনার মোঃ জাহাঙ্গীর ভুঁইয়া, আব্দুল মান্নান,অর্থ সম্পাদক দীপক কান্তি ভট্টাচার্য্য, শাখার সাবেক সম্পাদক শেখর তালুকদার, উপজেলা স্কাউটস লিডার আব্দুল খালেদ, প্রধান শিক্ষক একরাম ভুঁইয়া, মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলার ক্রীড়া সংস্থার সাইদ মিয়া,ইকবাল হোসেন টিপু ও স্কাউটস লিডার মোঃ ইকবাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *