সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / রমজানকে সামনে রেখে সীতাকুণ্ডে চলছে বাজার মনিটরিং

রমজানকে সামনে রেখে সীতাকুণ্ডে চলছে বাজার মনিটরিং

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ

সীতাকুণ্ডে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এদের মধ্যে মুদির দোকানে মেয়াদোত্তীর্ন পণ্য রাখা, অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি হওয়ায় জরিমানা করা হয়েছে।

বুধবার (৯ মার্চ) সকালে উপজেলার বড়দারোগার হাট বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সূত্রে জানা যায়, ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর অধীনে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে মো. অহিদুল ইসলাম (ভূইয়া স্টোর)-কে ৫ হাজার টাকা, অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরির জন্য হারাধন চন্দ্র পাল (দুলাল মিষ্টি ভান্ডার)-কে ১০ হাজার টাকা ও ভূবন ঘোষ (ভূবন মিষ্টি কারখানা)-কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান ইউএনও মো. শাহাদাত হোসেন।

অন্যদিকে, চালে পাটজাত বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় “পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০২১” এর অধীনে আশোতোষ পাল (চালের গুদাম)-কে হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানের সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ সামছুন্নাহার স্বর্ণা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ফাতেমা আক্তার ও মডেল থানার পুলিশের একটি দল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন বলেন, পবিত্র রমযান মাসে নিত্যপণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখা ও বাজার মনিটরিং এর উদ্দেশ্যে বড় দারোগার হাটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *