সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ড মিরসরাই ২ জামায়াত নেতাকে হত্যার প্রতিবাদে সকাল সন্ধ্যা হরতাল চট্টগ্রামে ঃ পরীক্ষা হরতালের আওতামুক্ত

সীতাকুন্ড মিরসরাই ২ জামায়াত নেতাকে হত্যার প্রতিবাদে সকাল সন্ধ্যা হরতাল চট্টগ্রামে ঃ পরীক্ষা হরতালের আওতামুক্ত

নিজস্ব প্রতিবেদক,২৩ নভেম্বর(সীতাকুন্ড টাইমস ডটকম) : সীতাকুন্ড ও মিরসরাই দুই জামায়াত নেতাকর্মীকে হত্যার প্রতিবাদে আগামীকাল রোববার চট্টগ্রাম মহানগরীর ও জেলাতে সকাল সন্ধ্যা হরতাল আহবান করেছে জামায়াতে ইসলামী। তবে হরতালে চলমান সমাপনী এবং জেএসসি পরিক্ষা হরতালের আওতামুক্ত থাকবে বলে জানিয়েছেন জামায়াত নেতারা।
জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর প্রচার সম্পাদক মোহাম্মদ উল্লাহ জানান, চট্টগ্রামের সীতাকুন্ডের বাড়বকুন্ড ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী আমিনুল ইসলাম আমিন হত্যা এবং মীরসরাইয়ের সাহেরখালী এলাকায় শনিবার রাতে জামায়াত কর্মী হাফেজ মুহাম্মদ জসিম উদ্দিন হত্যাকান্ডের প্রতিবাদে কাল রোববার চট্টগ্রাম মহানগরী ও উত্তর জেলা দক্ষিণ জেলাতে সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়েছে। তবে ছাত্রছাত্রীদের কথা বিবেচনা করে চলমান সমাপনী পরিক্ষা ও জেএসসি পরিক্ষা হরতালর আওতামুক্ত থাকবে।
উল্লেখ্য গত ১৭ নভেম্বর ঢাকা থেকে চট্টগ্রাম আসার পথে বাড়বকুন্ড জামায়াত নেতা আমিনুল ইসলামকে ডিবি পুলিশ পরিচয়ে অপহরণের ৩ দিন পর গুলি করে হত্যা করে তার লাশ ফেলে যায় সন্ত্রাসীরা। এ ঘটনার পর জানাজা শেষে জামায়াত খুনিদের গ্রেফতারের দুই দিনের আল্টিমেটার দিয়ে বলেছিলেন সন্ত্রাসীদের গ্রেফতারের ব্যর্থ হলে রোববারে চট্টগ্রামে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়া হবে। কিন্তু পুলিশ এঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি। উল্টো জামায়াত শিবির নেতাকর্মীদের গণহারে গ্রেফতার এবং এলাকাবাসীর উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে।
এরই মধ্যে শনিবার রাতে সীতাকুন্ডের পার্শ্ববর্তি উপজেলা মীরসরাইয়ের সাহেরখালী আরেক জামায়াত কর্মী হাফেজ জসিম উদ্দিনকে ছাত্রলীগের সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করেছে।
এব্যাপারে চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর মাওলানা আ ন ম শামসুল ইসলাম জানান, জামায়াতের উপর একের এক হামলা এবং নেতাকর্মীদের হত্যা করছে সরকার দলীয় সন্ত্রাসীরা। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই হরতাল ডাকতে বাধ্য হচ্ছি। প্রশাসন এসব হত্যাকান্ড জুলুম নির্যাতন বন্ধ না করলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *